দিনকয়েক আগে উত্তরপ্রদেশের সোনভদ্রে একটি জমি সংঘর্ষের জেরে প্রাণ হারিয়েছেন ১০জন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ। সেখানে নিহতদের পরিবারের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন পূর্ব উত্তরপ্রদেশের দায়িত্বপ্রাপ্ত কংগ্রেস নেত্রী প্রিয়ঙ্কা গান্ধী। সেখানে যাওয়ার পথে রাস্তায় আটক করা হয় প্রিয়ঙ্কাকে। এদিন একুশে জুলাইয়ের সভায় তৃণমূল নেত্রীর বক্তৃতায় উঠে এসেছে সেই কথাই। 

এদিন একুশে জুলাই-এর মঞ্চে এসে পৌঁছে শুরুতেই সংখ্যালঘুদের ওপর অত্যাচারের কথা উঠে এল তৃণমূল কংগ্রেস নেত্রী মমতা বন্দোপাধ্যায়ের কণ্ঠে। এদিন তিনি বলেন সংখ্যালঘুদের ওপর অত্যাচারের পিছনে হাত রয়েছে বিজেপির। এদিন তিনি আরও বলেন সোনভদ্রে ১০ জন সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষের খুন করেছে বিজেপি।

এর আগে প্রিয়ঙ্কাকে সোনভদ্রে নিহতদের পরিবারের সঙ্গে দেখা না করতে দিয়ে তাঁকে আটক করে রাখার প্রসঙ্গে বিজেপির বিরুদ্ধে সোচ্চার হয়েছিলেন রাহুল গান্ধী। তিনি বলেছিলেন, প্রিয়ঙ্কাকে আটক করে রাখা থেকেই সেরাজ্যে বিজেপি সরকারের স্বেচ্ছাচারিতা প্রকাশ পায়। আর এই প্রসঙ্গে একইভাবে সংখ্যালঘু নির্যাতনের প্রসঙ্গে একুশে জুলাইয়ের মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে তোপ দাগ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। সংখ্যালঘু এবং দলিতদের ওপর ঘটে চলা যাবতীয় অত্যাচারের জন্য সরাসরি বিজেপিকেই দায়ি করেন মমতা বন্দোপাধ্যায়।