Asianet News BanglaAsianet News Bangla

Mamata in Goa- গোয়ায় ৩টি মন্দির দর্শন মমতার, দেন পুজোও

আজ বেলার দিকে প্রথমে মমতা যান গোয়ার মাঙ্গুয়েশি মন্দিরে। সেখানে পুজো দেন তিনি। তারপর সেখান থেকে চলে যান মহালসা নারায়ণী মন্দিরে। সেখানেও নিষ্ঠার সঙ্গে পুজো দিতে দেখা যায় তাঁকে। ওই মন্দিরে পুজো দেওয়ার পর চলে যান তপোভূমি মন্দিরে। সেখানেও পুজো দিতে দেখা গিয়েছে তাঁকে। 

Mamata Banerjee visits three temples of Goa on her first day visit bmm
Author
Kolkata, First Published Oct 29, 2021, 8:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

তিনদিনের সফরে এই মুহূর্তে গোয়ায় (Goa) রয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। গতকালই সেখানে পৌঁছান তিনি। শুক্রবার সেখানে একাধিক কর্মসূচি ছিল তাঁর। কর্মসূচি শেষ করে গোয়ায় একের পর এক মন্দির (Temple) দর্শন করেন। পরপর তিনটি মন্দিরে যান তিনি। পুজোও দেন। 

আজ বেলার দিকে প্রথমে মমতা যান গোয়ার মাঙ্গুয়েশি মন্দিরে (Mangueshi temple)। সেখানে পুজো দেন তিনি। তারপর সেখান থেকে চলে যান মহালসা নারায়ণী মন্দিরে (Mahalsa Narayani temple)। সেখানেও নিষ্ঠার সঙ্গে পুজো দিতে দেখা যায় তাঁকে। ওই মন্দিরে পুজো দেওয়ার পর চলে যান তপোভূমি মন্দিরে (Tapobhoomi temple)। সেখানেও পুজো দিতে দেখা গিয়েছে তাঁকে। মন্দিরে গিয়েও সাধারণ মানুষের সঙ্গে কথা বলেন তিনি। 

 

 

আরও পড়ুন- কলকাতা ও গোয়াকে বাঙালির সেরা খেলা দিয়ে বাঁধলেন মমতা, বললেন 'আমি বহিরাগত নই'

বৃহস্পতিবারই গোয়ায় পৌঁছে গিয়েছেন মমতা। গোয়ার রাস্তায় লাগানো তৃণমূল নেত্রীর ছবি দেওয়া ব্যানার (Banner) ও হোর্ডিং ছেড়ার অভিযোগ ওঠে বিজেপির বিরুদ্ধে। গোটা বিষয়ের ছবি তুলে টুইটারে (Twitter) পোস্ট করেছিলেন তৃণমূল সাংসদ ডেরেক ও ব্রায়েন। এরপরেই নিন্দার ঝড় ওঠে। গোয়ার মাটিতে তৃণমূলের উত্থানে বিজেপি ভয় পেয়েছে বলেই হোর্ডিং পোস্টার ছিঁড়ে ফেলা হয়েছে দাবি তৃণমূলের। 

 

 

আরও পড়ুন- গোয়ায় মমতা বন্দ্যোপাধ্যায়ের চমক, তৃণমূলে যোগ দিলেন লিয়েন্ডার পেজ

এদিকে, শুক্রবার মমতার গোয়া সফরকে কটাক্ষ করে বিজেপি (BJP)। বিজেপি নেতা অমিত মালব্য বলেন মমতা হিন্দু বিরোধী নেত্রী। তাই গোয়াতে তাঁকে স্বাগত জানানো হবে জয় শ্রী রাম পোস্টার দিয়ে। যাই হোক এই উত্তপ্ত রাজনৈতিক পরিস্থিতির মধ্যেই গোয়া সফর কাটাচ্ছেন মমতা। বৃহস্পতিবার বিকেল সাড়ে পাঁচটা নাগাদ গোয়ার পানাজি ডাবেলিম বিমান বন্দরে নামেন। সেখান থেকে সড়কপথেই চলে যান হোটেলে। তবে এদিন অবশ্য তাঁর কোনও কর্মসূচি ছিল না। শুক্রবার সকাল থেকেই গোয়ার নির্বাচনী প্রচারের কাজে নেমে পড়েন মমতা।

শুক্রবার সকালে প্রথমেই গোয়ার দলীয় নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন মমতা। এরপর বেলা ১২টায়, মৎস্যজীবীদের সংগঠনের সঙ্গেও কথা বলেন। মাছের বাজারে গিয়েছিলেন তিনি। এমনকী, সেখানে মাছ ব্যবসায়ীদের সঙ্গেও কথা বলেন। তাঁদের সুবিধা-অসুবিধার কথা জানতে চান। এরপর দুপুর ১টায় গোয়ার ইন্টারন্যাশনাল সেন্টারে তৃণমূলনেত্রী সাংবাদিক বৈঠক করেন। সেখানে মমতার হাত থেকে তৃণমূলের পতাকা নিজেদের হাতে তুলে নেন অভিনেত্রী ও সমাজকর্মী নাফিসা আলি, টেনিস প্লেয়ার লিয়েন্ডার পেজ। তারপরই সেই কর্মসূচি শেষ করে তিনি চলে যান মন্দির দর্শনে। একের পর এক তিনটি মন্দির দর্শন করেন তিনি। সব মন্দিরেই পুজো দিতে দেখা গিয়েছে তাঁকে। দলীয় কর্মীরাও ছিলেন তাঁর সঙ্গে।  

আরও পড়ুন- Mamata Goa-মমতা বন্দ্যোপাধ্যায়কে গোয়ায় স্বাগত জানাবে জয় শ্রী রাম পোস্টার,তোপ বিজেপির
 
গোয়ার আঞ্চলিক দলগুলির সঙ্গে জোট প্রসঙ্গে তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, "আমরা ত্রিপুরায় গিয়েছি। গোয়াতেও ঢুকেছি। আরও ৫-৭টা রাজ্যে যাব। এটা অক্টোবর। সামনে নভেম্বর, ডিসেম্বর ও জানুয়ারি। হাতে তিন মাস হাতে সময় আছে। গোয়ায় বিধানসভা আসন ৪০টি। দল আমাকে দায়িত্ব দিয়েছে। তিন মাসে গোয়ায় জোড়াফুল ফুটবে। ওখানে মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বে তৃণমূল সরকার প্রতিষ্ঠা করবে। আপনারা লিখে নিন।"

একুশের বিধানসভা নির্বাচনে বাংলায় বিপুল সংখ্যক ভোট পেয়ে ফের ক্ষমতায় এসেছে তৃণমূল। আর তারপরই বাইরের একাধিক রাজ্য জয়ের দিকে নজর দিয়েছে ঘাসফুল শিবির। ত্রিপুরা, অসম ও গোয়ায় ঘুঁটি সাজাচ্ছে তারা। দেশের সবথেকে ছোট অঙ্গরাজ্য হলেও এখনও অত্যন্ত গুরুত্বপূর্ণ গোয়া। আর সেখানেই এখন নিজেদের সংগঠন মজবুত করার চেষ্টায় রয়েছে তৃণমূস কংগ্রেস। 

Follow Us:
Download App:
  • android
  • ios