গত ২৪ ঘণ্টায় অসমের লাখিমপুর জেলায় ৫৭ জন করোনা আক্রান্তের সন্ধান পাওয়া গেছে। যার মধ্যে একটি বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দিয়েছিল ২২ জন।  রাজ্য স্বাস্থ্য দফতর সূত্রের খবর নতুন হটস্পট হিসেবে আত্মপ্রকাশ করতে চলেছে এই জেলা।

স্থানীয় প্রশাসন জানিয়েছে, গত ২ জুলাই বিয়ের অনুষ্ঠান ছিল লাখিমপুরে। তাঁদের অনুমান সেখানে প্রচুর মানুষের জমায়েত হয়েছিল। আর সেখান থেকেই ছড়িয়ে পড়েছে মারাত্মক ছোঁয়াচে করোনাভাইরাস। ইতিমধ্যে আক্রান্তদের সংস্পর্শে আসা মানুষদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। পাশাপাশি ক্ষতিয়ে দেখা হচ্ছে বিয়ের অনুষ্ঠানে কারা কারা হাজির হয়েছিলেন। 

লাখিমপুর সিভিল হাসপাতালের পক্ষ থেকে নিখিল কাকোটি জানিয়েছেন, ইতিমধ্যেই এমন অনেক মানুষ তাঁদের হাসপাতালে এসে নমুনা পরীক্ষা করিয়েছেনব যাঁরা ওই বিয়ের অনুষ্ঠানে হাজির ছিলেন। তবে সব ফলাফল এখনও পর্যন্ত হাতে পাওয়া যায়নি। কনট্র্যাক্ট ট্রেসিং করে বাকিদের খোঁজ করা হচ্ছে। 

করোনা সংক্রমণের মধ্যেই প্রকৃতির চোখ রাঙানি, দশকের ভয়ঙ্কর বন্যা পরিস্থিতির মুখোমুখি বাংলাদেশ

সিভিল হাসপাতালের চিকিৎসব আরও জানিয়েছেন করোনাভাইরাসের সংক্রমণ যে ২২ জনের ক্ষেত্রে ছড়িয়ে তাদের মধ্যে বেশ কয়েকজন মহিলাও রয়েছে। বিয়েবাড়ির অনুষ্ঠানে যোগ দেওয়া বাকিদের খোঁজে শুরু হয়েছে তল্লাশি। 

প্রতিবেশীর বাড়িতে টিভি দেখতে গিয়ে নির্মম পরিণতি ৭ বছরের নাবালিকার, প্ল্যাস্টিকের ড্রাম থেকে উদ্ধার ...

রাজস্থান বিধানসভার লড়াই এবার হাইকোর্টে, শচীন পাইলটের আইনজীবী হরিশ সালভে ...

গত ২৪ ঘণ্টায় এই জেলায় করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৭ জন। যাঁর মধ্যে ২২ জনেরই বিয়ের অনুষ্ঠানে যোগ দেওয়ার পূর্ব ইতিহাস রয়েছে। এই জেলায় এখনও পর্যন্ত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ৩৬১। গত ২৪ ঘণ্টায় অসমে করোনাভাইরাসে আক্রান্ত হয়েছে ১০৮৮ জন। রাজ্যে মোট আক্রান্তের সংখ্যা ১৯,৭৫৪। অসমের রাধানী গুয়াহাটিতে এখনও করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ৬৪৯। করোনাভাইরাসের সংক্রমণ রুখতে রীতিমত কড়া লকডাউনের পথেই হেঁটেছিল অসম।