Asianet News Bangla

বঙ্গের 'খেলা হবে' এবার উপত্যকায়, শোনা গেল মুফতির গলায়

 বাংলার গণ্ডি ছাড়িয়ে দেশের প্রতিটা জায়গাতেই ছড়িয়ে পড়েছে এই স্লোগান। এবার এই স্লোগান শোনা গেল  জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতির গলায়।

Mehbooba Mufti Says Jammu Will Witness Khela Hobe bmm
Author
Kolkata, First Published Jul 13, 2021, 5:50 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একুশের নির্বাচনে সবথেকে বেশি আলোচিত হয়েছিল 'খেলা হবে' স্লোগান। নির্বাচনের প্রচার মঞ্চ থেকে সব সময়ই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের মুখে শোনা গিয়েছিল এই স্লোগান। এই স্লোগান তুলেই বিজেপির রথকে আটকে দিয়েছিলেন তিনি। তৃতীয়বার মুখ্যমন্ত্রীর কুর্শিতেও বসেছেন। এদিকে বাংলার গণ্ডি ছাড়িয়ে দেশের প্রতিটা জায়গাতেই ছড়িয়ে পড়েছে এই স্লোগান। এবার এই স্লোগান শোনা গেল সুদূর জম্মু-কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা পিডিপি নেত্রী মেহবুবা মুফতির গলায়। সেখানকার রাজনৈতিক পরিস্থিতির কথা বলতে গিয়ে এই স্লোগান তুলেছেন তিনি।  

আরও পড়ুন- গান্ধীদের সঙ্গে বৈঠকে পিকে - আলোচনায় শুধুই কি প্রোজেক্ট সিধু, নাকি 'প্রোজেক্ট মোদী'ও

সোমবার জম্মু-কাশ্মীরে রাজনৈতিক পরিস্থিতি নিয়ে কথা বলছিলেন মেহবুবা। তাঁর অভিযোগ, মন্দিরের শহরকে সুরার শহর বানিয়েছে বিজেপি। বলেন, "আমাদের দলে অনেক যোগ্য নেতা রয়েছেন। আমরা গণতান্ত্রিক পদ্ধতি নাকচ করি না। জম্মু-কাশ্মীর সংবিধান নিয়ে শপথ করেছি। সেসময় জম্মু কাশ্মীর ও ভারতীয় সংবিধান এক ছিল। আমি নির্বাচনে লড়ব না। কিন্তু, যে নীতি অনুসরণ করছে বিজেপি, তাতে মানুষ ভয় পাচ্ছে। এখানেও খেলা হবে।"

আরও পড়ুন- নতুনদের থেকে দলে পুরোনোরা বেশি গুরুত্ব পাক, নাড্ডার কাছে আর্জি দিলীপের

একুশের নির্বাচনে প্রচার মঞ্চ থেকে একে অপরের দিকে আক্রমণ শানিয়েছিলেন মমতা ও মোদী। প্রায় প্রতিদিনই একে অপরকে কটাক্ষ করতে দেখা গিয়েছিল তাঁদের। আর সেখানেই বিজেপির বিরুদ্ধে 'খেলা হবে' স্লোগান তুলেছিলেন মমতা। যা ছেয়ে গিয়েছিল গোটা রাজ্যেই। তা নিয়ে গানও বাঁধা হয়েছিল। জয়ের পর সেই গানের তালে জয়ের নাচও নেচেছিলেন কর্মী-সমর্থকরা। গোটা দেশের চোখ ছিল বাংলার নির্বাচনের দিকে। আর সেখানে একা বিজেপির বিরুদ্ধে লড়ে তৃতীয়বার ক্ষমতায় এসে জাতীয় রাজনীতিতে অনেক বেশি প্রাসঙ্গিক হয়ে উঠেছেন মমতা। আর এভাবেই তাঁর স্লোগান এখন ছড়িয়ে পড়েছে গোটা দেশের বিভিন্ন প্রান্তে। 

আরও পড়ুন- উত্তরপ্রদেশের ভোটেও মমতার 'খেলা হবে', তৃণমূলের বই থেকে পাতা ধার নিল সপা

এর আগে বিজেপি শাসিত অসমে শোনা গিয়েছে ‘খেলা হবে’ স্লোগান। এমনকী, উত্তরপ্রদেশে সমাজবাদী পার্টির নেতার মুখেও এই স্লোগান শোনা গিয়েছিল। ইতিমধ্যে মমতার এই স্লোগান নিয়ে বাইশে উত্তরপ্রদেশের বিধানসভা নির্বাচনে ঝাঁপিয়েছে সমাজবাদী পার্টি। সেখানে ‘খেলা হবে’ বদলে হয়েছে ‘খেলা হই’। সাইকেল প্রতীকে '২০২২ মে খেলা হই' স্লোগান লেখা হয়েছে বারাণসীর বিভিন্ন এলাকায়। আর এবার এই স্লোগান ধ্বনিত হল সুদূর কাশ্মীরেও।

Follow Us:
Download App:
  • android
  • ios