ভারতীয় বিমান বাহিনীর ফাইটার জেট মিগ-২৯ ভেঙে পড়ল। শুক্রবার সকালে পঞ্জাবের জলন্ধরে এই দুর্ঘটনা ধরে। বিমান বাহিনীর তরফে জানান হয়েছে প্রশিক্ষণ চলছিল। সেই সময় যান্ত্রিক গলোযোগের জন্যই এই দুর্ঘটনা। তবে যুদ্ধ বিমানে যে চালক ছিলেন তিনি উদ্ধার করা গেছে। হেলিকপ্টারে করে বিমান চালককে নিরাপদ স্থানে নিয়ে যাওয়া হয়েছে। 

ভারতীয় বিমান বাহিনীর থেকে আরও জানান হয়েছে, বিমানটি যখন আকাশে  উড়ছিল, সেই সময়ই প্রযুক্তিগত সমস্যা দেখাদেয়। তা মেরামতি করতে সক্ষম হয়নি বিমান চলক। তাই তাঁকে বিমান থেকে অবতরনের নির্দেশ দেওয়া হয়েছে। চালকের  সামান্য আঘাত রয়েছে, চিকিৎসার জন্য ভর্তি করা হয়েছে হাসপাতালে, বলেও জানান হয়েছে বিমান বাহিনীর তরফ থেকে। 

পঞ্জাব পুলিশের পক্ষ থেকে জানান হয়েছিল, সকাল ১০টা ৪০ নাগাদ যুদ্ধ বিমানটি ভেঙে পড়ে। হোসিয়ারপুরে। কিন্তু বিমানে সমস্যা দেখা দেওয়া খাস নামের একটি এলাকাতেই বিমান চালক বেরিয়ে আসতে পেরেছিলেন। বিমান দুর্ঘটনা নিয়ে ইতিমধ্যেই তদন্তের নির্দেশও দেওয়া হয়েছে বলে সূত্রের খবর। 

আরও পড়ুনঃ অভিবাসী শ্রমিকদের মৃত্যুতে বেদনার্থ প্রধানমন্ত্রী, 'দেশ নির্মাতাদের' হত্যা বললেন রাহুল ...

আরও পড়ুনঃ মায়ের পর এবার পরিকল্পনা নিয়ে মোদীকে প্রশ্ন ছেলের, রাহুল বললেন প্রধানমন্ত্রীর সঙ্গে লড়াইয়ে ক্ষতি হবে...

তৎকালীন সোভিয়েত রাশিয়া থেকে মিগ বিবান আমদানি করা হয়েছিল। কার্গিল যুদ্ধে এই বিমানের ব্যবহারই সাফল্য এনেছিল। তাই ভারতীয় বিমন বাহিনীর কাছে মিগ বিমানের গুরুত্ব অপরিসীম। প্রতিপক্ষের বিমান লক্ষ্য করে মিগ বিমান বোমা ছুঁড়তে সক্ষম।