ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলার পর রাজস্থানের বিধায়ক গিরিরাজ সিং মালিঙ্গা শচীন পাইলটের সঙ্গে বিজেপির যোগাযোগ রয়েছে এই অভিযোগ তুলে সরব হয়েছেন। রাজস্থানের  কংগ্রেসের বিধায়েক মালিঙ্গার অভিযোগ শচীন পাইলট নাকি তাঁকে ৩৫ কোটি টাকা ঘুষ দিতে চেয়েছিলেন কংগ্রেস ছেড়ে বিজেপিতে যোগ দেওয়ার জন্য। আর সেই আলোচনা হয়েছিল পাইলটের বাড়িতে। তিনি আরও বলেছেন গেরুয়া দলের সদস্য হতে নারাজ হওয়ার কারণে তিনি শচীন পাইলটের সেই প্রস্তাব প্রত্য়াক্ষাণ করেন। 

দলীয় বিধায়েকের এই অভিযোগের পরই মুখ খুলেছেন শচীন পাইলট। তিনি বলেছেন এই অভিযোগে তিনি দুঃখ পেয়েছেন ঠিকই। কিন্তু কখনই অবাক হননি। তাঁর আরও অভিযোগ ভাবমূর্তি নষ্ট করতেই এই জাতীয় খেলা শুরু হয়েছে। তাঁকে হতাশ ও নিরাশ করতেই কংগ্রেসের বিধায়করা এই জাতীয় অভিযোগ করছেন। আর প্রশ্ন তোলা হচ্ছে তাঁর বিশ্বাসযোগ্যতা ও কর্মক্ষমতা নিয়ে। তবে বিধায়কের বিরুদ্ধে কঠোর আইনি ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়েছেন তিনি। 

অন্যদিকে রাজস্থানের নাটকে ক্রমশই সামনে আসছে কাশ্মীর প্রসঙ্গ। শচীন পাইলটের আত্মীয় কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ। ন্যাশানাল কনফারেন্সের নেতা ফারুক আবদুল্লার ছোট মেয়ে সারাই শচীন ঘরনী। জম্মু ও কাশ্মীরের ওপর থেকে ৩৭০ ধারা তুলে নেওয়া ও রাজ্যের মর্যাদা খোয়ানোর আগে থেকেই বন্দি ছিলেন ওমর ও তাঁর পিতা। ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেলার অভিযোগ কাশ্মীরের দুই নেতার মুক্তির সঙ্গে শচীন পাইলটের বিদ্রোহের যোগাযোগ রয়েছে। তিনি আরও বলেছেন একই আইনে বন্দি থাকলেও ওমর ও ফারুক আবদুল্লাহ মুক্তি পেয়েছেন কিন্তু মেহবুবা মুফতি এখনও জেলে বন্দি। কংগ্রেসের সুরেই বাঘেলার অভিযোগ পাইলট বিজেপির সঙ্গে হাত মিলিয়েছেন। 

পাইলটের বিরুদ্ধে অক্সিজেন নিয়েই যুদ্ধ ঘোষণা গেহলটের, কংগ্রেস কি শচীনের হাত ছেড়ে দেবে ...

শচীন পাইলট প্রধানমন্ত্রী হতে চাইছেন বলে তোপ কংগ্রেস, আদালতের এক্তিয়ার নেই বললেন সিংভি ...

আর ভূপেশ বাঘেলার এই অভিযোগের পরই সরব হয়েছেন ওমর আবদুল্লাহ। তিনি বাঘেলার বিরুদ্ধে আইনি ব্যবস্থান নেওয়ার হুমকি দিয়েছেন। তিনি আরও বলেছেন তাঁদের মুক্তির সঙ্গে কোনও ভাবেই জড়িত নয় শচীন পাইলট। এটি একটি মিথ্যা অভিযোগ। এই অভিযোগ রাজনৈতিক উদ্দেশ্য প্রনোদিত বলেও দাবি করা হয়েছে ন্যাশানাল কনফারেন্সের পক্ষ থেকে। 
  করোনা যোদ্ধাদের উৎসহ ভাতা প্রদান করবে রাজ্য, মহামারীর আবহে স্বাস্থ্যকর্মীদের সম্মানে সিদ্ধান্ত ওড়িশ..