একেবারে চারিদিক থেকে বিপদ ঘনিয়ে আসছে তাবলিগি জামায়াত-এর সদর দপ্তর দিল্লির নিজামুদ্দিন মার্কাজের প্রধান মৌলানা সাদ-এর। বৃহস্পতিবার সাদ এবং মার্কাজের আরও কয়েকজনের বিরুদ্ধে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট বা ইডি একটি তহবিল তছরুপের মামলা দায়ের করেছে। দিন কয়েক আগেই এই মৌলানা সাদ-এর বিরুদ্ধেই দিল্লি পুলিশ মহামারী রোগ আইন-এর কয়েকটি ধারায় মামলা করেছিল।

তাবলিগী জামাত-এর বিভিন্ন সমাবেশ এবং অন্যান্য কার্যক্রম পরিচালনা করার জন্য মৌলানা সাদ যে তহবিল পেতেন, সেই বিষয়ে তদন্ত করবে ইডি। ভারত এবং বিদেশের ব্যাঙ্ক থেকে তার সমস্ত ব্যাঙ্ক অ্যাকাউন্টের বিশদ নথি এবং অন্যান্য লেনদেনের তথ্যও সংগ্রহ করা হবে। সবটাই তাদের তদন্তের অংশ হবে বলেই সূত্রের খবর।

কোভিড-১৯ হটস্পটে হানা রহস্যময় গাড়ির, ছড়িয়ে দেওয়া হল হাজার হাজার টাকা

 

'আবার গর্জাবে অর্থনীতি', আরবিআই-এর পদক্ষেপকে স্বাগত জানালেন সাংসদ রাজীব চন্দ্রশেখর

করোনাভাইরাস কি তবে বাড়িয়ে দিল বিবর্তনের গতি, দেখুন কেন এই ভিডিও ভাইরাল

 

নতুন করোনাভাইরাস মহামারীর মধ্যেই, দিল্লির নিজামুদ্দিনের মার্কাজ ভবনে মৌলানা সাদ তাবলিগি জামাত-এর এককটি সমাবেশ আয়োজন করেছিলেন। সেখান থেকে পরে প্রায় ১,৬০০ লোককে সরিয়ে নেওয়া হয়েছিল। গত ৩১ মার্চ মৌলানা সাদ সহ আরও ৮ জন তাবলিগি নেতার বিরুদ্ধে মহামারী রোগ আইনের কয়েকটি ধারায় এফআইআর দায়ের করেছি দিল্লি পুলিশ। এছাড়া সামাজিক, রাজনৈতিক ও ধর্মীয় সমাবেশের বিষয়ে যে সরকারি নিষেদাজ্ঞা জারি করা হয়েছিল তা লঙ্ঘনের জন্য এবং কোভিড-১৯ সংক্রমণের প্রতিরোধ ও নিরাময়ের জন্য সামাজিক দূরত্ব অন্যান্য যেসব সামাজিক সুরক্ষা ব্যবস্থা গ্রহণের নির্দেশ দেওয়া হয়েছিল তা না মানার জন্য তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির কয়েকটি ধারাতেও মামলা করা হয়েছিল।