সেলুন তৈরির জন্য মন্ত্রীর কাছে সামান্য সাহায্য চেয়েছিলেন। কিন্তু তাঁর গুণে মুগ্ধ হয়ে মন্ত্রীমশাই যে তাঁর হাতে হাজার হাজার টাকা তুলে দেবেন তা স্বপ্নেও কল্পনা করতে পারেননি তিনি। কারণ সেলুন তৈরির জন্য মন্ত্রী ৬০ হাজার টাকা অর্থ সাহায্য করেছেন। তবে তার আগে অবশ্য পরীক্ষা করে দেখেছিলেন কাকে তিনি অর্থ সাহায্য করেছেন। 

মধ্যপ্রদেশের খাণ্ডওয়া জেলার গুলিমালএর বাসিন্দা রোহি দাস। তিনি মন্ত্রীর কাছে সেলুন তৈরির জন্য আর্থিক সাহায্য চেয়েছিলেন। বৃহস্পতিবার গুলিমালে একটি অনুষ্ঠানে অংশগ্রহণ করেছিলেন মন্ত্রী। আর সেই অনুষ্ঠানেই মন্ত্রীর চুল কেটেছিলেন রোহি দাস। দাড়ি কামিয়ে দিয়েছিলেন। রোহির কাজে মুগ্ধ হয়েছিলেন মন্ত্রী। তাতেই তাঁর হাতে ৬০ হাজার টাকা তুলে দিয়েছিলেন। আর সেই টাকায় রোহি সেলুন বানাবেন বলেও জানিয়েছেন। 

মে মাসেই দেশে করোনাভাইরাসে সংক্রমিত ৬৪ লক্ষ, ভয় ধরাল আইসিএমআরএর সিরো সার্ভে রিপোর্ট

মধ্যবিত্তের সংসারের বাজেটে চলছে কাঁচি, মহামারির মধ্যেই চোখরাঙাচ্ছে মূল্যবৃদ্ধি

রোহি জানিয়েছেন করোনাভাইরাসের সংক্রান্ত স্বাস্থ্যবিধি মেনেই তিনি মন্ত্রীর চুল ও দাঁড়ি কেটেছিলেন। তারপরই মন্ত্রী ডিসক্রিয়েশন ফান্ড থেকে ৬০ হাজার টাকা অর্থ সাহায্য করেন। একই সঙ্গে মন্ত্রী জানিয়েছেন করোনাভাইরাসের সংক্রমণের কারণে একাধিক সমস্যার মুখোমুখি হতে হয়েছে বহু মানুষকে। অনেকেই কাজ হারিয়েছেন। অনেকেই বাড়িতে বসে রয়েছে। দীর্ঘদিন কাজ না করে অনেকেই আত্মবিশ্বাস হারিয়ে ফেলেছে। আর্থিকভাবে পিছিয়ে পড়া মানুষদের আত্মবিশ্বাস বাড়াতে তিনি আচমকাই চুল কাটার সিদ্ধান্ত নিয়েছেন বলেও জানিয়েছেন। পাশাপাশি তিনি জানিয়েছেন স্থানীয় যুবকদের ছোট লগ্নিতে উৎসাহিত করতে ঋণ দেওয়ার কথাও চিন্তাভাবনা করছে তার সরকার। 

মহামারি কার্বন ডাই অক্সাইড কমালেও ১০০ বছরেও পুরণ হবে না ক্ষতি, জানাল রাষ্ট্র সংঘ