Asianet News BanglaAsianet News Bangla

মুকেশ অম্বানির প্রাণ সংশয়? ৮ বার খুনের হুমকি দিয়ে ফোন!

মুম্বইয়ের রিলায়্যান্স ফাউন্ডেশন হাসপাতালে হুমকি ফোন এসেছে মোট ৮ বার। কল করে মুকেশ ও তাঁর পরিবারকে হুমকি দেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

Mukesh Ambani and his family received threat calls on Independence Day ANBSS
Author
Kolkata, First Published Aug 15, 2022, 3:20 PM IST

২০২১-এর ফেব্রুয়ারি মাসে মুম্বইয়ে মুকেশ অম্বানির বাড়ি ‘অ্যান্টিলা’-র সামনে গাড়িতে বিস্ফোরক উদ্ধার ঘিরে ছড়িয়েছিল বোমাতঙ্ক। মুম্বই পুলিশ জানিয়েছিল, ওই স্করপিও গাড়িটির ভিতর থেকে ২০টি বিস্ফোরক পদার্থ ‘জিলেটিন’ পাওয়া গেছে। শুধু তাইই নয়, ওই একই দিনে শিল্পপতির বাড়ির বাইরে থেকে উদ্ধার হয়েছিল একটি হুমকি চিঠিও। 

তার দিন কয়েক পরেই থানে-নিবাসী ব্যবসায়ি মনসুখ হীরেন-এর রহস্যজনক মৃত্যু হয়। তখন মামলাটি এনআইএ-র কাছে হস্তান্তর করা হয়েছিল। আম্বানির বাড়ির বাইরে পাওয়া স্করপিওর মালিক ছিলেন এই হীরেন। এক সপ্তাহ আগে ওই গাড়িটি চুরি হয়ে গেছে বলে দাবি করেছিলেন তিনি। তার মৃতদেহ ৫ মার্চ, ২০২১-এ থানে এলাকার একটি খাঁড়িতে পাওয়া গিয়েছিল।

সেই ভয়ঙ্কর ঘটনার রেশ কাটতে না কাটতেই ফের রিলায়্যান্স কর্ণধার মুকেশ অম্বানির পরিবারকে প্রাণনাশের হুমকি! ৮ বার ফোন করে এই হুমকি দেওয়া হয়েছে বলে খবর। এই ঘটনার তদন্ত চেয়ে থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। অপরাধীর খোঁজে চিরুনি তল্লাশি চালাচ্ছে মুম্বই পুলিশ।

এক সংবাদ সংস্থা জানিয়েছে, মুম্বইয়ের রিলায়্যান্স ফাউন্ডেশন হাসপাতালে হুমকি ফোন এসেছে মোট ৮ বার। কল করে মুকেশ ও তাঁর পরিবারকে হুমকি দেন এক অজ্ঞাতপরিচয় ব্যক্তি।

এই ঘটনায় ডিবি মার্গ থানায় অভিযোগ দায়ের করেছে রিলায়্যান্স হাসপাতাল। অভিযোগপত্রে উল্লেখ করা হয়েছে, হুমকি দিতে ৮ বার ফোন করা হয়। মুম্বই পুলিশের এক শীর্ষ কর্তা সাংবাদিকদের জানিয়েছেন, ‘‘আমরা অভিযোগ পেয়েছি। খতিয়ে দেখা হচ্ছে। হাসপাতালের নম্বরে ফোন করা হয়েছিল। এই ঘটনার তদন্ত চলছে।’’

হাসপাতালের সিইও চিকিৎসক তারাং গিয়ানচান্দানি বলেছেন, ‘‘কোনও অজ্ঞাতপরিচয় ব্যক্তি ৮ বার ফোন করে মুকেশ অম্বানিকে প্রাণনাশের হুমকি দিয়েছেন। মুম্বই পুলিশে আমরা অভিযোগ দায়ের করেছি।’’ 

সোমবার স্ত্রী ও পৌত্রের সঙ্গে স্বাধীনতা দিবস উদযাপন করতে দেখা গিয়েছে ভারতের এই স্বনামধন্য শিল্পপতিকে। হুমকি ফোনের সর্বশেষ আপডেট অনুযায়ী জানা গেছে, ওই কলের সাথে জড়িত থাকার অভিযোগে মুম্বইয়ের পশ্চিম শহরতলির এক বাসিন্দাকে আটক করা হয়েছে। 


আরও পড়ুন-
স্বার্থের সংঘাতের অভিযোগ মুম্বই ইন্ডিয়ান্সের মালকিন নীতা অম্বানির বিরুদ্ধে, জবাব তলব বিসিসিআইয়ের
রিলায়েন্স জিও-তে এখন আর মুকেশ আম্বানি নন, মালিক আকাশ আম্বানি, কী কারণে এত বড়় সিদ্ধান্ত
দেখে নিন নীতা আম্বানি ও মুকেশ আম্বানির ছেলে অনন্ত আম্বানির স্ত্রী রাধিকাকে

Follow Us:
Download App:
  • android
  • ios