গায়ে কাঁটা দেওয়ার মতো ভিডিও। লাইন পার হতে গিয়ে ট্রেনের তলায় পিষে মরতে বসেছিলেন এক প্রৌঢ়। অলৌকিকভাবে বেঁচে গিয়েছেন প্ল্যাটফর্মে থাকা এক পুলিশকর্মীর সতর্কতা এবং প্রত্যুৎপন্নমতিত্বের জোরে। বথরের একেবারে প্রথম দিনই এই ঘটনাটি ঘটে মুম্বইয়ের দহিসার রেল স্টেশনে। পুরো ঘটনাটি ধরা পড়েছে স্টেশনে সিসি ক্যামেরায়। আর সেই ভিডিও ভাইরাল হয়ে এখন সোশ্যাল মিডিয়ায় নায়কের সম্মান পাচ্ছেন ওই পুলিশ কর্মী। তবে ভিডিওটির শেষে একটি মজা রয়েছে, যার জন্যই ভিডিওটি বেশি ছড়িয়েছে।

নিউজ ১৯-এর খবর অনুযায়ী অলৌকিকভাবে রক্ষা পাওয়া ওই ব্যক্তির নাম গণপত সোলঙ্কি। তাঁর বয়স ৬০। সিসি ক্যামেরার ফুটেজে দেখা গিয়েছে, শুক্রবার বিকালে গণপত সোলাঙ্কি ওভারব্রিজ ব্যবহার না করে প্ল্যাটফর্ম থেকে নিচে নেমে লাইন পার হতে গিয়েছিলেন। সেই সময় তাঁর একটি জুতো খুলে যায়। তিনি লাইনের পাশএ গিয়ে জুতো পরে যখন আবার লাইন পার হতে যাচ্ছেন, ততক্ষণে ট্রেনটি প্রায় তাঁর ঘাড়ের উপরে উঠে এসেছে।

প্ল্যাটফর্ম থেকে তাঁকে বারবার সাবধান করেন এক পুলিশকর্মী। কিন্তু, সেই সতর্কতার দিকে তিনি নজরই দেননি। ট্রেনের তলায় চাপা পড়ার ঠিক আগের মুহূর্তে ওই পুলিশকর্মী প্ল্যাটফর্ম থেকে ঝুঁকে পড়ে গণপত সোলাঙ্কিকে টেনে তোলেন প্ল্যাটফর্মে। আর তাঁকে বাঁচিয়ে তোলার পরই গণপতকে থাপ্পর মারতে দেখা যায়, ওই কর্তব্যে স্থির পুলিশ কর্মীকে। ভিডিওটি ভাইরাল হওয়ার পর জানা যায়, ওই পুলিশ কর্মী মুম্বই পুলিশের একজন কনস্টেবল, নাম এসবি নিকাম।