আগামী রবিবার অর্থাৎ ২২ সেপ্টেম্বর তারিখে মার্কিন যুক্তরাষ্ট্রের হিউস্টনে ভাষণ দিতে চলেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সেই অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী প্রায় ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভুত। 

তবে মার্কিন যুক্তরাষ্ট্রে বসবাসকারী ভারতীয়দের উদ্দেশ্যে বক্তব্য রাখার সময়ে কোন কোন বিষয়ে আলোকপাত করবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, তা নিয়ে বিদেশ মন্ত্রক সূত্রে খানিকটা আভাস দেওয়া হলেও প্রধানমন্ত্রী চান যে দেশের সাধারণ জনগণ ঠিক করবেন যে তিনি কোন কোন বিষয়ে বক্তব্য রাখবেন। বিষয়টা তবে এবার একটু খোলসা করেই বলা যাক। এদিন প্রধানমন্ত্রী টুইট করে বলেন যে, 'আমার ভাষণের জন্য ধারণা দিন আপনারা। আমি তার মধ্যে কয়েকটি আমার বক্তব্য পেশ করার উল্লেখ করব।' 

 

আর সেইজন্যই প্রধানমন্ত্রী ভারতবাসীকে নমো অ্যাপ্লিকেশনের ওপেন ফোরামে তাদের চিন্তাভাবনা প্রকাশের জন্য আমন্ত্রণ জানিয়েছেন। প্রসঙ্গত এই জনসভায় প্রেসিডেন্ট ট্রাম্পের উপস্থিতি নিয়ে বেশকিছুদিন ধরে একটা জল্পনা চলছিলই। তবে সমস্ত জল্পনায় ইতি টেনে হোয়াইট হাউসের তরফে জানানো হয়েছে, 'হাউডি মোদী অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

আরও পড়ুন- ৬৯ বছরে পা মোদীর, জন্মদিনের প্রাক্কালে ৬৯ ফুট লম্বা কেক কাটল হিন্দু সংগঠন

আরও পড়ুন- মঙ্গলবার জন্মদিন নরেন্দ্র মোদীর, আসানসোলের মন্দিরে পুজো দিয়ে গেলেন যশোদা বেন

আরও পড়ুন- দুর্নীতির বোঝা মাথায় নিয়েই কি আত্মঘাতী, অন্ধ্রপ্রদেশের প্রাক্তন বিধানসভা অধ্যক্ষের মৃত্যুতে উঠছে প্রশ্ন

আরও পড়ুন- পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু স্কুল শিক্ষকের ওপর হামলা,মন্দির তছনছ করে প্রতিবাদ বিক্ষোভ সিন্ধ প্রদেশে

প্রসঙ্গত এই অনুষ্ঠানের শিরোনাম হাউ ডু ইউ ডু মোদী, সংক্ষেপে 'হাউডি মোদী'। মার্কিন যুক্তরাষ্ট্রে এই নিয়ে তিনবারের জন্য বক্তব্য রাখবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এই প্রসঙ্গে বিদেশ মন্ত্রক সূত্রে জানানো হয়েছে, এই সমাবেশে প্রবাসী ভারতীয়দের উদ্দেশে দেওয়া বার্তায় সন্ত্রাসবাদে মদতপ্রদানকারী পাকিস্তানের সমালোচনাতেও মুখর হবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি বিদেশ মন্ত্রকের তরফে আরও জানানো হয়েছে প্রেসিডেন্ট ট্রাম্পের সঙ্গে বাণিজ্য শুল্ক নিয়ে আলোচনায় অংশ নিতে পারেন তিনি।