নিয়মিতই টুইট করেন তিনি। কিন্তু শুক্রবার সন্ধ্যায় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর দু'টি টুইটে চমকে গিয়েছিলেন অনেকেই। কারণ ইংরেজি বা হিন্দি নয়, প্রধানমন্ত্রী টুইট দু'টি করেন জাপানি ভাষায়। কিছুক্ষণের  মধ্যেই অবশ্য স্পষ্ট হয় প্রধানমন্ত্রীর দু'টি টুইটের অর্থ। আসলে জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইয়াসুহিরো নাকাসোনের মৃত্যুতে শোকপ্রকাশ করতে জাপানি ভাষাতেই টুইট করেন নরেন্দ্র মোদী। 

আরও পড়ুন- একবার পুড়েছে মুখ, ফের মহারাষ্ট্র মুখ্যমন্ত্রী পেতেই তুরন্ত টুইট মোদীর

আরও পড়ুুন- মুখ্যমন্ত্রীত্ব যেতেই ফড়নবীশকে সমন, সামানায় মোদী-উদ্ভব ভাইয়ের রসায়ন

শোকবার্তায় প্রধানমন্ত্রী লেখেন, 'জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী ইয়াসুহিরো নাকাসোনের প্রয়াণে আমি সমবেদনা জানাই। তেইশ বছরে প্রথমবার জাপানের প্রধানমন্ত্রী হিসেবে তিনি ভারত সফরে এসেছিলেন, সেকথা সবাই মনে রাখবেন। ভারত এবং জাপানের মধ্যে দ্বিপাক্ষিক সম্পর্ককে মজবুত করতে তিনি খুবই তৎপর হয়েছিলেন।'

 

 

১৯৮২ থেকে ১৯৮৭ সাল পর্যন্ত জাপানের প্রধানমন্ত্রী ছিলেন নাকাসোন। শুক্রবার ১০১ বছর বয়সে প্রয়াত হন তিনি।  আধুনিক ভারতের সঙ্গে বন্ধুত্ব গড়ে তোলায় জাপানের প্রয়াত প্রাক্তন প্রধানমন্ত্রীর ভূমিকার প্রশংসা করেছেন ভারতের প্রধানমন্ত্রী। শুধু ভারত নয়, ইউরোপের দেশগুলি এবং বিশেষত মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে বন্ধুত্বপূর্ণ সম্পর্ক গড়ে তোলায় জোর দিয়েছিলেন নাকাসোন। মার্কিন যুক্তরাষ্ট্রের সঙ্গে সামরিক জোট বাঁধতেও উদ্যোগী হন তিনি।