পাঁচদিন আগে সাত-সকালে সকলের ভালো করে ঘুম ভাঙার আগেই মুখ্যমন্ত্রী হিসেবে শপথ নিয়েছিলেন দেবেন্দ্র ফড়নবিশ। ঘন্টাখানেকের মধ্যে টুইট করে অভিনন্দন জানিয়েছিলেন প্রধানমন্ত্রী মোদী। কিন্তু তিনদিন পর লজ্জাজনকভাবে পতন ঘটে সেই সরকারের। মুখ পুড়েছিল নরেন্দ্র মোদীর। উদ্ধব ঠাকরে মুখ্যমন্ত্রী হওয়ার পর ফের টুইট করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আরও পড়ুন - 'সুলতানশাহি'র কাছে আত্মসমর্পন 'গডসে ভক্ত'দের, 'সামনা'র হবে 'সনিয়ানামা'

এনডিএ ভেঙে বেরিয়ে গিয়েছে শিবসেনা। কিন্তু তারপরেও পুরোনো দলের সঙ্গে সৌজন্য়ের সম্পর্ক বজায় রেখেছে তারা। বুধবারই শপথগ্রহণ অনুষ্ঠানে আসার জন্য আমন্ত্রণ জানানো হয়েছিল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী, স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ, রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ-সহ রাজ্য বিজেপির অন্যান্য বিশিষ্ট নেতাদের।

আরও পড়ুন - যবনিকা পতন, বালাসাহেবের পা ছুঁয়ে ফড়নবিশের নাকের ডগায় শপথ নিলেন হলেন উদ্ধব

দেবেন্দ্র ফড়নবিশ এসেছিলেন শপথগ্রহণ অনুষ্ঠানে। প্রধানমন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী সশরীরে না আসলেও, শপথ অনুষ্ঠান শেষ হওয়ার পরই একটি টুইট করে মহারাষ্ট্রের নতুন মুখ্যমন্ত্রীকে অভিনন্দন জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। জানান, তিনি নিশ্চিত যে উদ্ধব ঠাকরে মহারাষ্ট্রের উজ্জ্বল ভবিষ্যত গঠনের জন্য নিষ্ঠাভরে কাজ করবেন।   

পাঁচদিন আগে মুখ্যমন্ত্রী হওয়া দেবেন্দ্র ফড়নবিশকে অভিনন্দন জানিয়ে মুখ পুড়েছিল প্রধানমন্ত্রীর। তিনদিনের মাথাতেই পদত্যাগ করতে বাধ্য হন। সাংবাদিক সম্মেলন করে জানান, বিধানসভায় শক্তির প্রমাণ দেওয়ার মতো অবস্থায় নেই বিজেপি সরকার।

আরও পড়ুন - সত্যি হল না গুজব, শেষ পর্যন্ত 'ধর্মনিরপেক্ষ' হল শিবসেনা