Asianet News BanglaAsianet News Bangla

নজরে রাষ্ট্রপতি নির্বাচন, দিল্লিতে এনডিএ নেতাদের বৈঠকে কি থাকবেন মোদী?

সূত্রের খবর, এই বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএ সাংসদের বৈঠকের পরেই হবে নৈশভোজ। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু ২৪ জুন তার মনোনয়ন জমা দিয়েছিলেন। 

NDA leaders to meet in New Delhi today ahead of Presidential election bpsb
Author
Kolkata, First Published Jul 10, 2022, 8:35 AM IST

সংসদের বাদল অধিবেশন এবং ১৮ জুলাই অনুষ্ঠিত হতে যাওয়া রাষ্ট্রপতি নির্বাচনের আগে এনডিএ নেতারা বৈঠকে বসতে চলেছেন। রবিবার সন্ধ্যায় নয়াদিল্লিতে বৈঠক করবেন তাঁরা। এই বৈঠকে এনডিএ নেতাদের কৌশল নিয়ে বিশদ আলোচনা হবে বলে বিশেষ সূত্রে খবর। আরও জানা গিয়েছে যে  এই বৈঠকে এনডিএ-র উভয় কক্ষের সমস্ত সাংসদ নির্বাচনে অংশগ্রহণের প্রক্রিয়া ব্যাখ্যা করবেন এবং পুরো প্রক্রিয়াটির একটি মক ড্রিলও পরিচালনা করা হবে এবং সদস্যদের দেখানো হবে। 

সূত্রের খবর, এই বৈঠকে অংশ নেবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। এনডিএ সাংসদের বৈঠকের পরেই হবে নৈশভোজ। রাষ্ট্রপতি নির্বাচনের জন্য এনডিএ প্রার্থী দ্রৌপদী মুর্মু ২৪ জুন তার মনোনয়ন জমা দিয়েছিলেন। মুর্মু ভারতের ইতিহাসে প্রথম প্রধান উপজাতীয় মহিলা রাষ্ট্রপতি প্রার্থী। একবার নির্বাচিত হলে, তিনি ভারতের প্রথম উপজাতীয় রাষ্ট্রপতি এবং দ্বিতীয় মহিলা রাষ্ট্রপতি হবেন।

তিনি ওডিশা থেকে প্রথম রাষ্ট্রপতি প্রার্থী এবং একবার নির্বাচিত হলে, তিনি ওডিশা রাজ্য থেকে প্রথম রাষ্ট্রপতি হবেন। শরিক দল ছাড়াও, এনডিএ-র প্রার্থী মুর্মুকে সমর্থন করেছে ওয়াইএসআর, কংগ্রেস, বিজেডি এবং আকালি দল। হায়দরাবাদে বিজেপির জাতীয় কার্যনির্বাহী কমিটির বৈঠকের সময়, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এনডিএ-এর রাষ্ট্রপতি প্রার্থীর প্রশংসা করে বলেছেন যে তিনি রাজনীতির উপরে। 

তিনি আরও বলেছিলেন যে আগামী দিনে মুর্মু নির্বাচিত হলে ভারতের প্রথম উপজাতীয় মহিলা রাষ্ট্রপতি পাওয়া সত্যিই একটি সম্মানের বিষয়, তিনি যোগ করেছেন যে তার প্রার্থীতা যে কোনও রাজনীতির উপরে এবং উর্ধ্বে। উল্লেখ্য, মুর্মুকে মাঠে নামিয়ে, গেরুয়া শিবির আগামী সংসদ নির্বাচনের আগে সম্প্রদায়ের মধ্যে প্রবেশ করার চেষ্টা করছে।

Follow Us:
Download App:
  • android
  • ios