মঙ্গলবারই ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ছাড়িয়ে গিয়েছিল। বুধবার সকালে স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ভারতে বর্তমানে মোট করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লক্ষ ৩১ হাজার ৬৬৯। যদিও স্বাস্থ্যমন্ত্রক বলছে এরমধ্যে ইতিমধ্যে সুস্থ হয়ে উঠেছেন ৯ লক্ষ ৮৮ হাজার ২৯ জন। ফলে সক্রিয় আক্রান্তের সংখ্যা দেশে বর্তমানে ৫ লক্ষ ৯ হাজার ৪৪৭।

 

 

স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে করোনা সংক্রমণে মৃত্যু হয়েছে ৭৬৮ জনের। ফলে দেশে মৃতের সংখ্যা বেড়ে হয়েছে ৩৪ হাজার ১৯৩। বর্তমানে এদেশে করোনায় মৃতের হার ২.২৫ শতাংশ। যা বিশ্বের মৃতের হার ৪ শতাংশের প্রায় অর্দ্ধেক বলেই দাবি করছে কেন্দ্র। গত ২৪ ঘণ্টায় করোনা সংক্রমণের শিকার হয়েছেন ৪৮,৫১৩ জন।

আরও পড়ুন: আমেরিকায় শুরু মডার্নার ভ্যাকসিনের চূড়ান্ত পরীক্ষা, বছর শেষেই আসছে টিকা, দাবি ২ মার্কিন সংস্থার

আরও পড়ুন:গত ৬ সপ্তাহে আক্রান্তের সংখ্যা প্রায় দ্বিগুণ বিশ্বে, এপ্রিলের পর ফের সর্বোচ্চ সংক্রমণ চিনে

স্বাস্থ্যমন্ত্রক জানাচ্ছে গত ২৪ ঘণ্টায় দেশে সুস্থ হয়েছেন ৩৩ হাজার ৩৩৯ জন করোনা রোগী। ফলে দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৪.২৪ শতাংশ। আইসিএমআর বলছে, গত ২৪ ঘণ্টায় দেশষে করোনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৮ হাজার ৮৫৫। আর ভারতে এখনও পর্যন্ট মোট করোনার নমুনা পরীক্ষা হয়েছে ১ কোটি ৭৭ লক্ষ ৪৩ হাজার ৭৪০।

 

 

এদিকে দেশে এখনও পর্যন্ত ৩ রাজ্য মহারাষ্ট্র, তামিলনাড়ু ও দিল্লির করোনা পরিস্থিতি সবচেয়ে সঙ্গীন। যদিও এই তিন রাজ্যেই দৈনিক আক্রান্তের সংখ্যা ধীরে ধীরে কমতে শুরু করেছে। যাতে আশার আলো দেখছে স্বাস্থ্যমন্ত্রক। মহারাষ্ট্রে বর্তমানে আক্রান্তের সংখ্যা ৩ লক্ষ ৮৩ হাজারের বেশি। তামিলনাড়ুতে সংখ্যা ২ লক্ষ ২৭ হাজার ছাড়িয়েছে। আর রাজধানী দিল্লিতে করোনা আক্রান্তের সংখ্যা ১ লক্ষ ৩২ হাজারের বেশি।