Asianet News BanglaAsianet News Bangla

'ভগবানের অবতার করোনা যোদ্ধারা', লোকসভায় কংগ্রেস নেতাকে নিশানা করে বললেন প্রধানমন্ত্রী

  • করোনাকালে ভারত ত্রাতার ভূমিকায় ছিল 
  • লোকসভায় বললেন প্রধানমন্ত্রী 
  • করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছেন 
  • বিশ্বের দেশগুলিকে ভারত সহযোগিতা করছে 
     
new world ordered emerging post corona pm narendra modi says in lok sabha bsm
Author
Kolkata, First Published Feb 10, 2021, 7:17 PM IST

বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেছিলেন যে করোনাভাইরাসের সময়কালের পরে নতুন ওয়ার্ল্ড ওর্ডার তৈরি হয়েছে। আর তাতে রীতিমত সাফল্যের সঙ্গে পথ চলছে ভারত। এই প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী স্বামী বিবেকান্দর উদ্ধৃতি তুলে ধরে তিনি বলেন উচ্চাভিলাষ পুরণ ও গন্তব্যে পৌঁছানোর জন্য প্রত্যেক জাতির একটি বার্তা রয়েছে। করোনার সময় ভারত যে ভাবে নিজেকে সামাল দিয়েছে আর মেলে ধরেছে তা রীতিমত প্রশংসা যোগ্য। তিনি আরও বলেন, নিজের পরিস্থিতি সামাল দিয়ে ভারত বিশ্বের অন্যান্য দেশগুলিকেও সহযোগিতা করেছে। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বলেন দ্বিতীয় বিশ্বযুদ্ধ তৎকালীন বিশ্বকে বিধ্বস্ত করেছিল। সেইসব দিনের কথা স্মরণ করিয়ে দিয়েছে করোনা মহামারি। তবে এই মহামারির সঙ্গে লড়াই করতে গিয়ে ভারত আত্মনির্ভর হওয়ার পথে চলতে শুরু করেছে বলেও দাবি করেন তিনি। বিশ্বের দরবারে ভারতের গ্রহণযোগ্যতা অনেকটাই বেড়ে গেছে বলেও দাবি করেন তিনি।  এখন বেশ কয়েকটি প্রতিবেশী দেশে ভারত করোনাভাইরাসের ভ্যাকসিন পাঠাতে সক্ষম হয়েছে বলেও জানিয়েছেন তিনি। 

এদিন লোকসভায় কংগ্রেস সাংসদ মণীষ তিওয়ারি বলেছিলেন ঈশ্বরের অনুগ্রহে করোনাভাইরাস থেকে সুরক্ষিত রয়েছে ভারত। সেই প্রসঙ্গ টেনে এনে প্রধানমন্ত্রী বলেন সত্যিই ঈশ্বরের কৃপা দৃষ্টি ছিল ভারতের ওপর। ভগবান চিকিৎসক, নার্স. স্বাস্থ্যকর্মীর, ফ্রন্ট লাইন করোনা যোদ্ধা হয়ে দেশের মানুষের জন্য প্রাাণপাত করেছিলেন। আর সেই কারণ দেখিয়ে প্রধানমন্ত্রী আরও একবার করোনা যোদ্ধাদের ধন্যবাদ জানিয়েছেন।  পরিবার আত্মতীয়দের থেকে দূরে থেকে তাঁরা দেশের মানুষের সেবা করেগেছে। এমন অনেকেই রয়েছেন যাঁরা ১৫ দিন বাড়ি ফিরতে পারেননি। এমন অনেক চিকিৎসক নার্স ছিলেন যাঁরা ছোট ছোট সন্তানদের একা বাড়িতে রেখে নিজেদের দায়িত্ব পালন করে গেছেন। 

ভারতের মহাকাশচারীদের মহাকাশের মেনু কার্ড, রয়েছে খিচুড়ি থেকে বিরিয়ানি এমনকি আচারও ...

প্রধানমন্ত্রী আন্দোলনকারী আর আন্দোলনজীবির ফারাক স্পষ্ট করলেন, কৃষি আইন নিয়ে বার্তা লোকসভায় ...

এদিন প্রধানমন্ত্রী ফ্রন্টলাইন করোনা যোদ্ধাদেরও স্মরণ করেন। তিনি বলেন এমন অনেক অ্যাম্বলেন্স চালক রয়েছেন যাঁরা জেনে বুঝে নিজেদের জীবন বিপন্ন করে করোনার রোগীদের হাসপাতালে পৌঁছে দিয়ে এসেছেন। করোনাকালে দেশবাসী অত্যান্ত সাহস আর সংযমের পরিচয় দিয়েছে বলেও জানিয়েছেন তিনি। তিনি বলেন ১৩০ কোটি ভারতবাসী সাহস দেখিয়েছে করোনার বিরুদ্ধে যুদ্ধ করে। তাঁদের সাহস স্বীকার করলে নিজেদের অন্তরেও জোর পাওয়া যায় বলেও মন্তব্য করেন প্রধানমন্ত্রী। 

new world ordered emerging post corona pm narendra modi says in lok sabha bsm

Follow Us:
Download App:
  • android
  • ios