Asianet News Bangla

ভরা গঙ্গায় কাঠের বাক্সে ভাসছে শিশুকন্যা - বাক্সভর্তি দেবদেবীর ছবি, দায়িত্ব নিলেন যোগী

সপ্তাহকয়েক আগেও গাজিয়াবাদের গঙ্গায় ভাসতে দেখা গিয়েছিল মৃতদেহ

এবার সেই খানেই কাঠের বাক্সে ভাসতে দেখা গেল এক শিশুকন্যাকে

তাকে উদ্ধার করল এক মাঝি

উত্তরপ্রদেশ সরকার সবরকম সাহায্যের আশ্বাস দিয়েছে

 

Newborn Girl In Wooden Box Found Floating In Ganga, Rescued By Boatman ALB
Author
Kolkata, First Published Jun 17, 2021, 3:33 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সপ্তাহ কয়েক আগে পর্যন্ত যে গঙ্গায় সারি সারি দেহ ভাসতে দেখা গিয়েছিল, সেই উত্তরপ্রদেশের গঙ্গা নদীতেই কাঠের বাক্সে ভাসমান অবস্থায় উদ্ধার হল এক নবজাতিকা। গুলু চাহুধারী নামে এক মাঝি প্রথম ওই শিশুটিকে দেখতে পান। গঙ্গা থেকে উদ্ধার করে তিনি শিশুকন্যাটিকে নৌকায় করে পারে নিয়ে আসেন। উত্তরপ্রদেশের সরকার ওই শিশু সন্তানটির লালন-পালনের ব্যবস্থা করবে বলে জানিয়েছে।

গুলু চাহুধারী জানিয়েছেন, শিশুটি যে কাঠের বাক্সে ভাসছিল, সেটি বিভিন্ন দেবদেবীর ছবিতে সজ্জিত ছিল। শুধু তাই নয়, ওই কাঠের বাক্সেই শিশুর রাশিফলও ছিল। নৌকা চালানোর পাশাপাশি পুরোহিতের কাজও করেন চাহুধারী। তিনি জানিয়েছেন, ওই কন্যা মা গঙ্গার দান। সেই হিসাবেই তিনি ওই শিশুটির দায়িত্ব নিতে চান। পারে এনে অবশ্য তিনি শিশুকন্যাটির বিষয়ে পুলিশে খবর দিয়েছিলেন। পুলিশ শিশুকন্যাটিকে জেলা হাসপাতালে ভর্তি করেছে।

গুলু চাহুধারী মেয়েটিকে বড় করতে চাইলেও, শেষ পর্যন্ত শিশুকন্যাটি কার কাছে থাকবে, সেই সম্পর্কে কিছুই জানাতে পারেনি পুলিশ। পুলিশের এক পদস্থ কর্তা জানিয়েছেন, শিশুটির একটি মেডিকেল পরীক্ষা করা হবে। তার বাবা-মা'এর সন্ধান পাওয়ার চেষ্টা চলছে। তবে ওই মাঝির দারুণ প্রশংসা করেছেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ। হিন্দিতে টুইট করে তিনি বলেছেন, কৃতজ্ঞতাস্বরূপ, ওই মাঝি সমস্ত যোগ্য সরকারী প্রকল্পের সুবিধা পাবেন। উত্তরপ্রদেশ সরকার ওই শিশুসন্তানের লালন-পালনের সবরকম ব্যবস্থা করবে।

Follow Us:
Download App:
  • android
  • ios