Asianet News Bangla

একাধিক বাধা পেরিয়ে তৈরি মণিপুরের মাকরু ব্রিজ, উদ্বোধন করলেন কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি

মণিপুরে মাকরু ব্রিজের উদ্বোধন  করলেন কেন্দ্রীয় মন্ত্রী ও রাজ্যের মুখ্যমন্ত্রী। কেন্দ্রের নজর উত্তর পূর্ব ভারতের উন্নয়নের দিকেই। জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী।  

Nitin Gadkari inaugurated the Makru Bridge in Manipur bsm
Author
Kolkata, First Published Jul 14, 2021, 1:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারই খুলে দেওয়া হল দীর্ঘ প্রতিক্ষীত ইম্ফল-জিরিবাম জাতীয় সড়কের মারকু ব্রিজ। মণিপুরের মুখ্যমন্ত্রী এন বীরেন ও কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতিন গডকরির  উপস্থিতিতেই এই ব্রিজের উদ্বোধন হয়। স্থানীয় প্রশাসন জানিয়েছে ব্রিজ তৈরির কাজ একদম শেষের পথে। এই ব্রিজটি ৩৭ নম্বর  জাতীয় সড়করেও বিশেষ অঙ্গ। এই জাতীয় সড়কেরই আরও একটি মূল সেতু বরাক ব্রিজসের কাজও শেষের পথে। সূত্রের খবর মাকরু ব্রিজ নির্মাণের কাজ শেষ হওয়ায় বরাক ব্রিজের কাজ দ্রুত গতিতে সম্পন্ন করা যাবে। 

২০১৭ সালে মুখ্যমন্ত্রী এন বীরেন দুটি সেতুর উদ্বোধন ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। তারপরই কাজ শুরু হয়েছে। ২০১৯ সালেই সেতু দুটির নির্মাণ শেষ করার কথা ছিল। কিন্তু দুষ্কৃতী হামলা আর শ্রমিকদের অপরহরণের কারণে মাঝপথে দীর্ঘ দিনই কাজ থেকে থেকেছিল।  তবে দ্রুত সেতুর কাজ সারতে তৎপর ছিল রাজ্য সরকার। শ্রমিকদের নিরাপত্তা সুনিশ্চত করতে সুরক্ষা বাহিনীও মোতায়েন করা হয়েছে। 

তামাংলঙ জেলার মাকরু আর বরাক ব্রিজদুটি দুটি লেনের সেতে। মাকরুর দৈর্ঘ্য ১২৪ মিটার। আবর বরাক সেতুর দৈর্ঘ্য ১৫৪ মিটার। সোমবার কেন্দ্রীয় মন্ত্রী নীতিন গডকরি এই দুটি সেতু ছাড়াও আরও ১৫টি জাতীয় সড়ক প্রকল্পের উদ্বোধন করেন। সবকটি প্রকল্প বাস্তবায়িত করতে খরচ হয়েছে ৪.১৪৮ কোটি টাকা। নীতিন গড়করি জানিয়েছেন, যেকোনও রাজ্যই কৃষি, শিল্প আর কর্মসংস্থানে উন্নয়নের মাধ্যমে উন্নতির শিখরে ওঠে। তিনি আরও বলেছেন মুখ্যমন্ত্রী এন বীরেন সিং-এর নেতৃত্ব আগামী দিনে মণিপুরও উন্নতির শিখরে পৌঁছে যাবে। তিনি আরও বলেছেন কেন্দ্রীয় সরকার উত্তর পূর্ব ভারতের উন্নয়নকে সর্বদাই প্রাধান্য দিয়ে আসছে। ইম্ফলের সিটি কনভেনশন সেন্টারে সমস্ত প্রকল্পগুলির উদ্বোধন আর ভিত্তি প্রস্থর স্থাপন করেন। নতুন এই প্রকল্পগুলির ফলে প্কায় ২৯৮ কিলোমিটার সড়ক পথের উন্নয়ন হবে। 


 

Follow Us:
Download App:
  • android
  • ios