Asianet News BanglaAsianet News Bangla

'কংগ্রেস ছাড়ছি, বিজেপিতে যাচ্ছি না', তাহলে অমরিন্দর সিং-এর রাজনৈতিক গন্তব্য কোথায়

অমরিন্দর সিং জানিয়েছেন তিনি কংগ্রেসকে স্পষ্ট করে বলে দিয়েছেন তাঁর সঙ্গে যে আচরণ করা হয়েছে তা তিনি বরদাস্ত করবেন না। তিনি এখনও কংগ্রেসের রয়েছেন। দল ছাড়েননি। 

not joining bjp would not stay in congress says ex punjab cm amarinder singh bsm
Author
Kolkata, First Published Sep 30, 2021, 3:04 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


অবশ্যই কংগ্রেস  ছাড়ছেন (Would Not Stay Congress )। কিন্তু তিনি যোগ দিচ্ছেন না বিজেপিতে ( Not Join BJP)। তাহলে কোথায় পঞ্জাবের প্রাক্তন মুখ্যমন্ত্রী (Ec Punjab CM) তথা দীর্ঘদিনের কংগ্রেস নেতা অমরিন্দর সিং-এর (Amarinder Singh) পরবর্তী রাজনৈতিক গন্তব্য? তা অবশ্য এখনও খোলসা করেননি তিনি।

দেশের প্রথম সারির একটি সংবাদ মাধ্যমে সাক্ষাৎকার দেওয়ার সময় অমরিন্দর সিং বলেছেন, 'এখনও পর্যন্ত আমি কংগ্রেসে আছি। কিন্তু কংগ্রেসে আর থাকব না। আমি ইতিমধ্যেই আমার অবস্থান স্পষ্ট করে দিয়েছি।' তাঁর সঙ্গে কংগ্রেসের শীর্ষ নেতৃত্বের আচরণ নিয়েও উষ্মা প্রকাশ করেছেন ৭৯ বছরের প্রবীণ রাজনীতিবিদ। বুধবার তিনি কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহর সঙ্গে প্রায় এক ঘণ্টা একান্তে বৈঠক করেন। তারপর থেকেই তাঁর বিজেপিতে যোগদানের জল্পনা তুঙ্গে ওঠে। কিন্তু গতকালই ক্যাপ্টেনের মিডিয়া উপদেষ্টা তা খারিজ করে দিয়ে বলেছিলেন ক্যাপ্টন বিজেপিতে যাচ্ছেন না। কৃষক আন্দোলন আর বিতর্কিত তিনটি কৃষিবিল নিয়েই তিনি কেন্দ্রীয় মন্ত্রীর সঙ্গে আলোচনা করেছেন। 

not joining bjp would not stay in congress says ex punjab cm amarinder singh bsm

বৃহস্ততিবারও ক্যাপ্টেন  অমরিন্দর সিং নিজের দাবিতে অনড় রয়েছে। সীমান্তবর্তী রাজ্য পঞ্জবের জন্য নভজ্যোত সিং সিধু যে উপযুক্ত ব্যক্তি নন এদিনও একই কথা বলেছেন তিনি। পাশাপাশি তিনি বলেছেন সিধুর মধ্যে পরিপক্কতা নেই।তাঁর শিশু সুলভ আচরণের কারণে কংগ্রেসের সমস্যা আরও বেড়েছে। একই ভাবে আসন্ন পঞ্জাব বিধানসভা নির্বাচনে কংগ্রেস যে খরাপ ফল করবে তা স্পষ্ট করে দিয়েছেন ক্যাপ্টন। 

কে দল চালাচ্ছে কেউ জানে না, পঞ্জাবে কংগ্রেসের সংকট নিয়ে নাম না করে গান্ধীদের নিশানা সিবালের

Food Challenge: আপনি কি চ্যালেঞ্জ নিতে রাজি, ২০ হাজার টাকা পেতে চাইলে অবশ্যই দেখুন ভিডিওটি

অমরিন্দর সিং -এর কথায় কংগ্রেস তাঁকে যথাযথ সম্মান দেয়নি। তাঁর ৫০ বছরের রাজনৈতিক জীবন নিয়ে প্রশ্ন তুলে দিয়েছে। তিনি বলেছেন তাঁর সঙ্গে যে আচরণ করা হয়েছে তা তিনি কোনও দিনয়ও ভুলতে পারবেন না। সকাল সাড়ে ১০টা নাগাদ দলের সভাপতি আচমকাই তাঁকে পদত্যাগ করতে বলেছেন। শীর্ষ নেতৃত্বের কথা অনুযায়ী তিনি বিকেল সাড়ে ৪টে পদত্যাগ করেন। ক্যাপ্টেনের প্রশ্ন ৫২ বছর রাজনীতি করার তাঁর প্রতি অবিশ্বাস তৈরি হয়েছে কংগ্রেস শীর্ষ নেতৃত্বের যা তিনি মেনে নিতে পারছেন না। তাঁর বিশ্বাসযোগ্যতা হুমকির মুখে পড়েছে বলেও তিনি অভিযোগ করেছেন। 

not joining bjp would not stay in congress says ex punjab cm amarinder singh bsm

অমরিন্দর সিং জানিয়েছেন তিনি কংগ্রেসকে স্পষ্ট করে বলে দিয়েছেন তাঁর সঙ্গে যে আচরণ করা হয়েছে তা তিনি বরদাস্ত করবেন না। তিনি এখনও কংগ্রেসের রয়েছেন। দল ছাড়েননি। কিন্তু বেশি দিন দলের সঙ্গে যুক্ত থাকবেন না বলেও জানিয়েছেন তিনি। তিনি আরও বলেছেন তিনি কংগ্রেস ছাড়বেন - এই সিদ্ধান্ত তিনি নিয়েছেন। তবে বিজেপিতে যোগ দিচ্ছেন না  তাও জানিয়েছেন। তাঁর কথায় পঞ্জাবে কংগ্রেসের পতন অনিবার্য। তবে এআসন্ন নির্বাচনে কংগ্রেসেরই নেতৃত্ব দেওয়ার কথা ছিল। কারণ এপি, অকালিদল ও অন্যান্য রাজনৈতিক দলগুলির সঙ্গে জোট বাঁধলে জয় অনেক সহজ হত বলেও দাবি করেছেন তিনি। তবে আগামী বিধানসভা নির্বাচন যে অন্যরকম হবে তা তিনি পরিষ্কার করে দিয়েছেন। তবে বিজেপি বিরোধী কোনও ফ্রন্ট তৈরি হচ্ছে কিনা তার কোনও উত্তর দেয়নি ক্যাপ্টেন। 

অমিত শাহর সঙ্গে এক ঘণ্টার বৈঠক, আলোচনার বিষয়ে টুইট ক্যাপ্টেনের সহযোগীর

সূত্রের খবর পঞ্জাবের রাজনৈতিক অস্থিরতার মধ্যেই তিনি জাতীয় নিরাপত্তা উপদেষ্টা অজিত ডোভালের সঙ্গে দেখা করেন। সূত্রের খবর সীমান্তবর্তী রাজ্য পঞ্জাবের নিরাপত্তা নিয়ে তাঁদের মধ্যে বৈঠক হয়। পঞ্জাবের নিরাপত্তা নিয়ে তিনি উদ্বেগে রয়েছেন বলেও জানিয়েছেন ঘনিষ্টরা। 

 

not joining bjp would not stay in congress says ex punjab cm amarinder singh bsm

not joining bjp would not stay in congress says ex punjab cm amarinder singh bsm

Follow Us:
Download App:
  • android
  • ios