লাদাখ ইস্যুতে প্রথম থেকেই কংগ্রেসের প্রাক্তন সভাপতি রাহুল গান্ধীর নিশানায় রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। সোমবার পূর্ব লাদাখ সীমান্তের গ্যালওয়ান উপত্যকায় ভারত চিন সংঘর্ষের ঘটনায় ঘটে। ভারতের ২০ জন জওয়ান শহিদ হয়। এই ঘটনা সামনে আসার পরই রাহুল গান্ধী তোপ দাগেন কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে। বুধবারই লাদাখ ইস্যুতেই আবারও প্রধানমন্ত্রীকে নিশানা করেন তিনি। বলেন এখনও চুপ রয়েছেন কেন প্রধানমন্ত্রী। কেন কেন তিনি লুকিয়ে রাখছেন। অনেক হয়েছেন আমরা জানতে চাই কী হয়েছে। পাশাপাশি তিনি বলেন ভারতীয় সৈন্যদের মেরে ফেলার মত সাহয় কোথা থেকে পেল চিন? আমাদের জমি দখলের অধিকারই বা তারা কোথা থেকে পেল। বৃহস্পতিবারও একই ভঙ্গীতে  রাহুল গান্ধী সোশ্যাল মিডিয়ায় আবারও সরব হন। 

চলতি মাসের শেষেই ভারতের বাজারে আসছে রেমডেসিভির, করোনা যুদ্ধ কি আরও সহজ হবে ...

রক্তাক্ত গ্যালওয়ানেই ভারত চিন সামরিক বৈঠক, এখনও সরেনি পিপিলস লিবারেশন আর্মি .

ভিডিও বার্তায় তিনি দেশবাসীর কাছে কতগুলি প্রশ্ন রাখেন। তিনি বলেন চিন ভারতের সৈন্যদের হত্যা করে একটি ভয়ঙ্কর অপরাধ করেছে। পাশাপাশি তাঁর প্রশ্ন, ভারতের বীর সৈন্যদের কেন নিরস্ত্র অবস্থায় পাঠান হয়েছিল? কারা পাঠিয়েছিল? এই বীরদের মৃত্যুর জন্য দায়ী কে? এদিন দুপুরের দিকে রাহুল গান্ধী সোস্যাল মিডিয়ায় একটি ভিডিও বার্তায় এই প্রশ্ন তোলেন। 


মাত্র ১৮ সেকেন্ডের এই ভিডিও বার্তাটিকে হাতিয়ার করেই আসরে নেমেছে বিজেপি। দলের মুখপাত্র সম্বিত পাত্র রাহুল গান্ধীকে দায়িত্বজ্ঞানহীন রাজনৈতিক ব্যক্তিত্ব বলে তীব্র সমালোচনা করেন। তিনি বলেন রাহুল গান্ধী কী ভুলে গেছেন চিন-ভারতের চুক্তির কথা।  তাঁর আরও অভিযোগ রাহুল গান্ধী ভারতীয় সেনা, প্রতিরক্ষা মন্ত্রী ও প্রধানমন্ত্রী কাউকেই বিশ্বাস করেন না। তিনি কাকে ভরসা করেন তাও জানতে চেয়েছেন সম্বিত পাত্র। পাশাপাশি তিনি রাহুলকে সর্বদলীয় বৈঠকের জন্য অপেক্ষা করে থাকতে বলেছেন। সীমান্ত পরিস্থিতি অবগত করার জন্যই প্রধানমন্ত্রী সর্বদলীয় বৈঠক ডেকেছেন বলে জানিয়েছেন তিনি। তাঁর আরও অভিযোগ করেন, রাহুল শুধু প্রধানমন্ত্রীর বিরুদ্ধে কথা বলছেন তা নয়। তিনি দেশেরও বিরোধিতা করছেন। 

বিজেপি নেতা রাম মাধব বলেন, লাদাখ ইস্যুতে বিরোধী রাজনৈতিক দলগুলির ভূমিকা খুবই অস্বস্তিকর। তিনি বলেন গোটা দেশ কেন্দ্রীয় সরকার ও ভারতীয় সেনার পাশে দাঁড়িয়েছে। কিন্তু বিরোধীদের মন্তব্য দেশের শত্রু পক্ষের সুবিধে করে দেবে। তিনি আরও বলেন  প্রতিপক্ষ রাহুলের মন্তব্যের ভিত্তিতে নিজেদের যুক্তি সাজাতে সক্ষম হবে। 

করোনা স্বাস্থ্যবিধি মেনেই শেষ বিদায় লাদাখের শহিদ সন্তোষ বাবুকে, চোখে জল আট থেকে আশির ..

গতকালও রাহুল গান্ধী প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সঙ্গে আক্রমণ করেছিলেন প্রতিরক্ষা মন্ত্রীকে। তাঁর অভিযোগ ছিল প্রতিরক্ষা মন্ত্রী রাজনাথ সিং ভারতীয় সেনাকে অসম্মান করেছেন।