একটি ছোট্ট চিতা আর সজারু আচমকাই দেখা হয়ে যায় রাস্তায়। চিতাবাঘটি খুবই ছোট। কিন্তু রক্ততো গরম। তাই আগুপিছু না ভেবেই পাঙ্গা নিয়ে বসে রাস্তা দিয়ে হেঁটে চলা সজারুর সঙ্গে। তবে দিনে বেলায় নয়। রাতেই আন্ধকারেই চিতাবাঘের সঙ্গে লড়াইয়ে জড়িয়ে পড়ে সজারুটি। 

আরও পড়ুনঃ বঙ্গোপসাগরের সবথেকে শক্তিশালী ঝড় আমফান, আটলান্টিক হ্যারিকেনের চতুর্থ পর্বের সমতুল ...

আরও পড়ুনঃ করোনার আঁতুড় ঘর চিন কি পারবে রোগমুক্তির পথ দেখাতে, ওষুধ তৈরি হয়েছে বলেই দাবি বিজ্ঞানীদের ...

উত্তর প্রদেশের কাতারনিয়া বন্যপ্রাণী অভয় অরণ্যে তোলা হয়েছিল এই ভিডিওটি। বনদফতের আধিকারিক রশেম পাণ্ডে গত শনিবার এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন। তারপর থেকেই ভাইরাল হয়ে যায় চিতা বনাম সজারুর লড়াই। ইতিমঘধ্যেই ভিডিওটির দর্শক সংখ্যা ৪৫ হাজারের বেশি। সাড়ে তিন হাজারেও বেশি মানুষ পছন্দ করেছেন এই ভিডিও। এবার একঝলেকে আপনিও চোখ রাখুন সেই ভিডিওতে। 

সজারুর শরীরে প্রবল কাঁটা রয়েছে। কিন্তু ওয়াইল্ড ক্যাট প্রতাজির প্রাণিরা সেই সজারুকে শিকার হিসেবে পাকড়াও করতে পরদর্শী। এক বিশেষজ্ঞ জানিয়েছেন ওয়াইল্ড ক্যাট প্রজাতির প্রাণিরা সজারুর কাঁটার জন্য পেটের কাছেই আক্রমণ করে। কিন্তু এই চিতাবাঘটি এখন সেই পারদর্শীতা অর্জন করতে পারেনি। কারণ এটি অনেকটাই ছোট। তাই চিতাটি যতবারই সজারুর দিকে যাচ্ছিত ততবারই সজারুটি তার কাঁটাগুলি বিছিয়ে দিচ্ছিল। তাই কিছুটা বাধ্যহয়েই পিছু হাঁটে চিতাবাঘটি। 

আরও পড়ুনঃ রাম পুকারের 'পুকার' শুনলো না কেউ, কিন্তু ভাইরাল হল সন্তান হারান পিতার আর্তি ...