Asianet News BanglaAsianet News Bangla

দেশে করোনা জয়ীর সংখ্যা ১৫ লক্ষ ছাড়াল, এক দিনে রেকর্ড গড়ে সুস্থ হলেন ৫৪ হাজারের বেশি

  • টানা ৪ দিন দেশে করোনা আক্রান্তের সংখ্যা ৬০ হাজারের বেশি থাকল
  • গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হলেম ৬২ হাজার ৬৪ জন
  • দেশে মোট আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ছাড়াল 
  • মৃতের সংখ্যা ৪৪ হাজারের গণ্ডি পার করল
Over 15 lakh Covid 19 patients cured in India so far after highest ever 54 588 in a day BSS
Author
Kolkata, First Published Aug 10, 2020, 10:25 AM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবার সপ্তাহের প্রথম দিন দেশে মোট করোনা আক্রান্তের সংখ্যা ২২ লক্ষ ছাড়াল। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় সংক্রমণের শিকার হলেন ৬২ হাজার ৬৪ জন। এই টিনে টানা ৪ দিন ভারতে দৈনিক করোনা আক্রান্তের সংখ্যা প্রতিদিন ৬০ হাজারের উপরে থাকল। আর এই নিয়ে টানা ১০ দিনেরও বেশি ভারতে দৈনিক আক্রান্তের সংখ্যা ৫০ হাজারের গণ্ডি পেরোল। বর্তমানে ভারতে মোট করোনা আক্রান্তের সংখ্যা স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া পরিসংখ্যান অনুযায়ী ২২ লক্ষ ১৫ হাজার ৭৫ জন।

 

 

তবে ভয়াবহ এই করোনা পরিস্থিতির মধ্যেই দেশে আশার আলো জাগাচ্ছে সুস্থতার হার। ভারতে করোনা জয়ীর সংখ্যা দাঁড়িয়েছে ১৫ লক্ষ ৩৫ হাজার ৭৪৩। পাশাপাশি গত ২৪ ঘণ্টায় দেশে করোনা মুক্ত হয়েছেন ৫৪ হাজার ৫৮৮। যা এদেশে একদিনে সুস্থতার হারে রেকর্ড। দেশে বর্তমানে সক্রিয় করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ৬ লক্ষ ৩৪ হাজার ৯৪৫। দেশে সুস্থতার হার বেড়ে হয়েছে ৬৮.৭৮ শতাংশ।

আরও পড়ুন: ৫০ লক্ষ ছাড়াল আমেরিকায় করোনা আক্রান্তের সংখ্যা, বিশ্বের এক চতুর্থাংশ রোগীর বাস ট্রাম্পের দেশে

করোনা সংক্রমণে দেশে গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ১,০০৭ জনের। ফলে ভারতে কোভিড ১৯ রোগে মৃতের সংখ্যা পৌঁছে গিয়েছে ৪৪ হাজার ৩৮৬তে। দেশে নতুন করে আক্রান্তদের মধ্যে ৮০ শতাংশ রোগীই ১০টি রাজ্য থেকে বলে জানাচ্ছে কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক।

আরও পড়ুন: এবার চিন থেকে আমদানি করা তিন চতুর্থাংশই ভারতে উৎপাদন, ইতিমধ্যে বেজিংয়ের রফতানি কমেছে প্রায় ২৫ শতাংশ

এদিকে ইন্ডিয়ান কাউন্সিল অব মেডিক্যাল রিসার্চ জানিয়েছে ৯ আগস্ট দেশে করোনার মোট নমুনা পরীক্ষা হয়েছে ৪ লক্ষ ৭৭ হাজার ২৩। ফলে দেশে এখনও পর্যন্ত মোট নমুনা পরীক্ষা হয়েছে ২ কোটি ৪৫ লক্ষ ৮৩ হাজার ৫৫৮। শনিবার দেশে রেকর্ড গড়ে নমুনা পরীক্ষা হয়েছে ৭ লক্ষের বেশি। 

 

 

ভারতে করোনা আক্রান্ত রাজ্যগুলির মধ্যে এখনও একনম্বরে রয়েছে মহারাষ্ট্র। রাজ্যটিতে মোট আক্রান্তের সংখ্যা ৫ লক্ষ ১৫ হাজার ৩৩২। মারাঠা রাজ্যে করোনার বলি হয়েছে ১৭ হাজার ৭৫৭। গত ২৪ ঘণ্টায় রাজ্যটিতে নতুন করে সংক্রমিত হয়েছে ১২ হাজার ২৪৮ জন। তবে ইতিমধ্যে মহারাষ্ট্রের করোনা জয়ীর সংখ্যা হয়েছে ৩ লক্ষ ৫১ হাজার ৭১০। 

Follow Us:
Download App:
  • android
  • ios