Asianet News BanglaAsianet News Bangla

রাজৌরি হামলার দায় নিয়ে ভিডিও প্রকাশ পাক-জঙ্গিদের, ভারতকে চ্যালেঞ্জ নতুন জঙ্গি সংগঠনের

একটি মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী ভিডিওতে দাবি করা  হয়েছে এই হামলার দায় পিপিলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামে নতুন একটি জঙ্গি সংগঠনের। সংগঠনের পক্ষ থেকেই এই ভিডিও প্রকাশ করা হয়েছে বলও দাবি করা হয়েছে।

Pak militants claimed responsibility for Rajouri attack in Jammu and Kashmir claims a media report bsm
Author
Kolkata, First Published Aug 14, 2022, 12:58 PM IST

রাজৌরি হামলার দায় স্বীকার করে ভিডিও প্রকাশ করল পাকিস্তানের একটি জঙ্গি সংগঠন। গত বৃহস্পতিবার জম্মু ও কাশ্মীরে যে হামলা হয়েছিল সেটিকে ফিঁদায়ে হামলা বলেও চিহ্নিত করা হয়েছে। পাকিস্তানের গোয়েন্দা সংস্থা আইএসআই ভিডিওটি তৈরি করেছে বলে মনে করছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। 

গত ১১ অগাস্ট জম্মু ও কাশ্মীরের রাজৌরি সেক্টরে হামলা চালায় দুই সন্ত্রাসবাদী। তারা সেনা ক্যাম্পে  ঢোকার চেষ্টা করে। কিন্তু জঙ্গিদের প্রতিহত করে ভারতীয় নিরাপত্তা বাহিনী। জঙ্গিদের প্রতিহত করতে গিয়ে চার সেনা জওয়ান নিহত হয়। তবে নিকেশ করা হয় দুই পাক-জঙ্গিকেও। 

একটি মিডিয়ার প্রতিবেদন অনুযায়ী ভিডিওতে দাবি করা  হয়েছে এই হামলার দায় পিপিলস অ্যান্টি ফ্যাসিস্ট ফ্রন্ট নামে নতুন একটি জঙ্গি সংগঠনের। সংগঠনের পক্ষ থেকেই এই ভিডিও প্রকাশ করা হয়েছে বলও দাবি করা হয়েছে। ইন্ডিয়া টুডের মিডিয়া রিপোর্ট অনুযায়ী ভিডিওটি মূলত প্রোপাগন্ডা ছড়ানোর জন্যই প্রকাশ করা হয়েছে। এক জঙ্গি যার মুখ ভিডিওতে ঝাপসা করে দেওয়া হয়েছে। সেই ব্যক্তি ঝরঝরে ইংরাজিতে রাজৌরির হামলার দায় স্বীকার করেছে। পাশাপাশি আগামী দিনে পিএএফএফ আরও বড় হামলা চালাবে বলেও চ্যালেঞ্জ জানিয়েছে। রাজৌরিতে যা হয়েছে তার থেকে আরও বড় হামলার প্রস্তুতি নিচ্ছে বলেও দাবি করেছে জঙ্গি সংগঠন। 

শনিবার সন্ধ্যেবেলা আরও একটি ভিডিও প্রকাশ হয় বলে মিডিয়া রিপোর্টে দাবি করা হয়েছে। সেখান বলা হয়েছে। সংগঠের পরবর্তী টার্গেট জি-২৪ শীর্ষ সম্মেলন। এই সম্মেলন আর যাতে না আয়োজন করা হয় তারও ব্যবস্থা নাকি করবে জঙ্গি সংগঠন। কেন্দ্র জম্মু ও কাশ্মীর সহ বেশ কয়েকটি রাজ্যকে 2022 সালের ডিসেম্বর থেকে আগামী বছরের নভেম্বরের মধ্যে অনুষ্ঠিত হতে পারে এমন "প্রস্তুতিমূলক" বৈঠকের জন্য তাদের পরামর্শ পাঠাতে বলেছে। তাই, জম্মু ও কাশ্মীরও ভারতের প্রেসিডেন্সির অধীনে অনুষ্ঠিত হবে এমন এই সভাগুলো আয়োজন করতে পারে।

ভারতীয় গোয়েন্দা সংস্থার দাবি সর্বশেষ ভিডিওটি পারিস্তানের প্ররোচনায় তৈরি হয়েছে। পাকিস্তান ভারতের বিরুদ্ধে নতুন জঙ্গি সংগঠনগুলিকে রীতিমত ব্যবহার করছে বলেও অভিযোগ করেছে ভারত। নতুন জঙ্গি সংগঠনগুলি জম্মু ও কাশ্মীরে যথেষ্ট সক্রিয় বলেও দাবি করেছে ভারতীয় গোয়েন্দা সংস্থা। এই সংগঠনই বর্তমানে উপত্যকায় হত্যাকাণ্ড চালাচ্ছে। 

আরও পড়ুনঃ রবিবার দিনভর বৃষ্টির পূর্বাভাস হাওয়া অফিসের, আরও শক্তি বাড়াল নিন্মচাপ

আরও পড়ুনঃ রাকেশ ঝুনঝুনওয়ালা ভারতের ওয়ারেন বাফেট, কিন্তু শেয়ার মার্কেটে পা রেখেছিলেন মাত্র ৫ হাজার টাকা নিয়ে

আরও পড়ুনঃ এই ছবি দেখে ঘুম উড়ছে দিল্লিবাসীর, কাঁটাছেঁড়া করতে ব্যস্ত নেটবাসীরা

 

Follow Us:
Download App:
  • android
  • ios