পাক আকাশ ব্যবহার করতে পারবেন না ভারতের রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ। শনিবার এমনটাই জানিয়ে দেওয়া হয়েছে পাকিস্তানের তরফে। এদিন পাক প্রশাসনের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় যে পাকিস্তানের আকাশপথ দিয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের বিমান চলাচল করার অনুমতি দেওয়া হবে না। 

এই প্রসঙ্গে একটি বিবৃতি প্রকাশ করে পাকিস্তানের পররাষ্ট্রমন্ত্রী শাহ মেহমুদ কুরেশি জানিয়েছেন, ভারতের আচরণের প্রেক্ষিতেই এমন সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসঙ্গত রাষ্ট্রপতি কোবিন্দ ৯ সেপ্টেম্বর আইসল্যান্ড যাচ্ছেন, সেখানে গিয়ে আইসল্যান্ডের প্রেসিডেন্ট গুডনি জোহানেসন এবং প্রধানমন্ত্রী কাতরিন জাকোকসদোত্তির-এর সঙ্গে বৈঠকে অংশ নেবেন কোবিন্দ। 

 

তারপর সেখান থেকে তিনি উড়ে যাবেন সুইৎজারল্যান্ডে। ১১ থেকে ১৫ সেপ্টেম্বর পর্যন্ত সেখানেই থাকবেন। এর মধ্যে সুইস প্রেসিডেন্ট উয়েলি মৌয়ের এবং সুইস ক্যাবিনেটের অন্যান্য সদস্য়ের সঙ্গেও আলোচনা বৈঠকে অংশ নেওয়ার কথা রয়েছে তাঁর। 

অধরা রইল ইতিহাস,তবুও ইসরোকে উৎসাহ যোগাতে শুভেচ্ছাবার্তায় উপচে পড়ল সোশ্যাল মিডিয়া

রাষ্ট্রপতি হতে চায় সে, কিন্তু প্রধানমন্ত্রী কেন নয়, মজার ছলে স্কুল পড়ুয়াকে প্রশ্ন মোদীর

'যা করতে পারো না তা করো কেন'- চন্দ্রযান ২ নিয়ে ভারতকে কটাক্ষ পাকিস্তানের বিজ্ঞান মন্ত্রীর

প্রসঙ্গত চলতি বছরের ফেব্রুয়ারি মাসে পুলওয়ামা জঙ্গি হামলার পর দুই দেশের মধ্যেকার সম্পর্ক খারাপ হওয়ার কারণে ভারতীয় বিমান চলাচলের ক্ষেত্রে পাকিস্তানের আকাশসীমা বন্ধ করে দেওয়া হয়। এরপর জুলাই মাসে ভারতীয় বিমানের জন্য আকাশসীমা খুলে দেওয়া হয়।