করোনাভাইরাসের সংক্রমণ ক্রমশই বাড়ছে গোটা দেশে। এই পরিস্থিতিত সংক্রমণের হাত থেকে রেহাই পেতে প্রাথমিকভাবে মাস্ক পরা ও স্যানিটাইজার ব্যবহার করার পরামর্শ দিয়েছে বিশ্ব স্বাস্থ্য সংস্থা। দেশের প্রত্যেকটি রাজ্যই নিউ নর্মাল লাইফে মাস্কের ব্যবহারের ওপর জোর দিচ্ছে। এই অবস্থায় স্থানীয় জনগণকে সচেতন করতে এক অভিনব উদ্যোগ নিল তামিলনাড়ুর একটি রেস্তোরাঁ। 

করোনাভাইরাস কী গোষ্ঠী সংক্রমণের পর্যায় পৌঁছেগেছে, কী বললেন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রী ...

ইনস্টাগ্রামের রিল কি টিকটকের শূণ্যস্থান পুরণ করবে, কীভাবে আপলোড করবেন ১৫ সেকেন্ডের ভিডিও ...
স্থানীয় জনগণকে মাস্ক নিয়ে সচেতন করতে তামিলনাড়ুর মাদুরাইয়ের একটি রোস্তোরাঁ মাস্কের আদলে তৈরি করছেন পরোটা। যা চাটনি সহযোগে পরিবেশন করা হচ্ছে আগন্তুকদের। 

রেস্তোরাঁ কর্তৃপক্ষের কথায় মাদুরাইয়ের জনগণ মাস্কের ব্যবহার নিয়ে এখনও তেমন সচেতন নয়। তাঁর হোটেলে আসা গ্রহকদের সচেতন করতেই পরোটার আকারে মাস্ক তৈরির পরিকল্পনা গ্রহণ করেছে তারা। পাশাপাশি আরও জানান হয়েছে,করোনাভাইরাসের সংক্রমণ রুখতে হোটেলেই মেনে চলা হচ্ছে প্রয়োজনীয় স্বাস্থ্য বিধি। 


তবে রেস্তোরাঁ কর্তৃপক্ষের প্রচেষ্টা করতা সফল হবে তা এখনও বোঝা যাচ্ছে না। কিন্তু 'মাস্ক পরোটা' রীতিমত জনপ্রিয়তা অর্জন করেছে সোশ্যাল মিডিয়ায়। নেটিজেনরা রীতিমত সাধুবাদ জানিয়েছেন কর্তৃপক্ষকে। বেশ কয়েক দিন ধরেই তামিলনাড়ুর স্বাস্থ্য কর্মীরা জানিয়েছিলেন সেখানের বাসিন্দাদের ফেস মাস্ক পরানো খুবই কষ্টসাধ্য। প্রচার , সচেতনা সত্ত্বেও এলাকার মানুষ ফেস মাস্ক পরতে আগ্রহী নয়। 

লাদাখ সীমান্ত নিয়ে আবারও ভারতের সঙ্গে বৈঠকে বসতে চায় চিন, পরিস্থিতি 'স্বাভাবিক' বলে জানাল বেজিং ...

করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা বাড়তে বাড়তে দেশে আক্রান্ত রাজ্যগুলির ক্রম তালিকায় তামিলনাড়ু দ্বিতীয় স্থান দখল করেছে। স্বাস্থ্য মন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী এই রাজ্যে বৃহস্পতিবার আক্রান্তের সংখ্যা ছিল ১,২২,৩৫০। গত ২৪ ঘণ্টায় নতুন করে সংক্রমিত হয়েছিলেন ৩ হাজারেরও বেশি মানুষ। রাজ্যে মৃতের সংখ্যা ১,৭০০।