Asianet News BanglaAsianet News Bangla

IRCTC Diwali Bumper Offer-৫০ টাকায় ৫০ লাখের দুর্ঘটনা বিমা, ‘দিওয়ালি ধামাকা’ স্কিম IRCTC-র

বিমানের টিকিট টাকার সময় মাত্র ৫০ টাকা দিলেই টিকিটের সঙ্গে মিলবে ৫০ লাখ টাকার দুর্ঘটনা বিমা। আইআরসিটিসি এই সুযোগের নাম দিয়েছে ‘দিওয়ালি ধামাকা’।

Pay 50 Rupees and Get 50 Lakh Accident Insurance By IRCTC
Author
Kolkata, First Published Oct 30, 2021, 12:14 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

অনেক সময় অনেক ধরনের টেলিভিশন রিয়েলটি শো-তে শুনে থাকি ১ ক্লিকে ১ লাখ বা ১ ক্লিকে কোটিপতি। এবার শুনুন, ৫০ টাকায় ৫০ লাখের দুর্ঘটনা বিমা(50 Lakh Accident Insurance )। শুনে একটু অবাক হচ্ছেন নিশ্চই, তবে এটাই সত্যি। আর এই দুর্দান্ত স্কিমটি বাজারে নিয়ে এসেছে ভারতীয় রেলের সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন বা আইআরসটিসি (IRCTC)। এই সংস্থার তরফে জানানো হয়েছে, টিকিট টাকার সময় মাত্র ৫০ টাকা দিলেই টিকিটের সঙ্গে মিলবে ৫০ লাখ টাকার দুর্ঘটনা বিমা। আইআরসিটিসি এই সুযোগের নাম দিয়েছে ‘দিওয়ালি ধামাকা’(Diwali Dhamaka)। বলা বাহুল্য, আইআরসিটিসি-র (IRCTC) এই বিশেষ দিওয়ালি ধামাকাটি শুধু মাত্র বিমানের টিকিটের(Air Ticket) ক্ষেত্রেই প্রযোজ্য। অন্যথায় নয়। 

দুর্গা পুজো থেকেই শুরু হয়ে যায় ফেস্টিভ সিজন(Festive Season)। ফেস্টিভ মুড অন হয়ে গেলেই ছুটির মরশুমে ঘুরতে যাওয়ার নেশা চাড়া দিয়ে ওঠে অনেকেরই মনে। হাতে বাকি মাত্র আর কয়েকটা দিন, তারপরই দিওয়ালির (Diwali)আনন্দে মেতে উঠবে সকলে। আর এই সময় যারা বিমানে নিজের বাড়ি ফিরতে ছুটি বা স্বপরিবারে একটু ছুটি কাটাতে চান তাদের জন্য দিওয়ালি বাম্পার অফার(Diwali Bumper Offer) নিয়ে হাজির ভারতীয় রেলের সংস্থা ইন্ডিয়ান রেলওয়ে কেটারিং অ্যান্ড টুরিজম কর্পোরেশন, আইআরসটিসি (IRCTC )। এই সংস্থার মাধ্যমে বিমানের টিকিট কাটলে গ্রাহকরা পাবেন বড় অঙ্কের ছাড়। 

আরও পড়ুন- Diwali Home Lone Offer- স্বপ্নের বাড়ি গড়তে চান, হোমলোনের সুদে মিলছে আকর্ষণীয় ছাড়

আরও পড়ুন- Govt Gives Diwali Gift, মোদি সরকারের দিওয়ালি বাম্পার গিফট, PF অ্যাকাউন্টে ঢুকছে সুদের টাকা

একই সঙ্গে আইআরসিটিসি (IRCTC) জানিয়েছে,  বেশ কিছুদিন আগে থেকেই রেলের পাশাপাশি বিমানের টিকিট বিক্রি শুরু করে এই সংস্থা। বর্তামানে বাসের টিকিটও পাওয়া যাচ্ছে আইআরিসিটিস( IRCTC) পোর্টাল থেকে। শুধু ট্রেন, বাস বা বিমানের টিকিট কাটার সুবিধাই নয়, সেই সঙ্গে রয়েছে হোটেল বুকিংয়েরও(Hotel Booking) সুযোগ। সব মিলিয়ে একটা গোটা ভ্রমন প্যাকেজেরই সুবর্ণ সুযোগ নিয়ে ময়দানে নেমেছে আইআরসিটিসি( IRCTC )। 

আরও পড়ুন- আর্থিক ক্ষতির মুখে সিটি ব্যাঙ্ক, কোটাক, অ্যক্সিক ব্যাঙ্কের পকেটে CITI Bank

বেশ কিছু দিন আগে পশ্চিমবঙ্গে গঙ্গাবক্ষের মনোরম পরিবেশে গা ভাসিয়ে বিভিন্ন ঐতিহাসিক শহর ভ্রমণের প্যাকেজ ঘোষণা করেছিল আইআরসিটিসি( IRCTC )। এবার দীপাবলির(Diwali) এই ধামাকা অফারের জন্য টুইটারে(Twitter) একটি ভিডিয়ো মেসেজ পৌস্ট করা হয়েছে আইআরসিটিসি-র (IRCTC) তরফে। সেখানেই বলা হয়েছে, এই উৎসবের মরসুমে যাঁরা বিমানে চড়বেন তাঁদের জন্য মাত্র ৫০ টাকায় মোটা অঙ্কের বিমার সুযোগ দেওয়া হবে। পাশাপাশি বলা হয়েছে একসঙ্গে অনেকগুলো শহরের টিকিট কাটলেও তার জন্য অতিরিক্ত টাকা গুনতে হবে না। লাস্ট বাট নট ইন লিস্ট, উৎসবের মরশুমে(Festive Season) টিকিট কাটলে পাওয়া যাবে এলটিসি(LTC)-র সুবিধাও।

Follow Us:
Download App:
  • android
  • ios