Asianet News Bangla

পেগাসাস - সকালেই সংসদে বিরোধীদের বৈঠক, কোন কৌশলে মোদী সরকার হবে কোনঠাসা

পেগাসাস ইস্যুতে মোদী সরকারকে কোনঠাসা করতে চাইছে বিরোধীরা। কৌশল ঠিক করতে সকাল সকাল সংসদে ডাকা হল বৈঠক।

 

Pegasus - Oppositions' strategy meeting in parliament at 10 am Tuesday ALB
Author
Kolkata, First Published Jul 19, 2021, 11:00 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সোমবারই শুরু হল সংসদের বাদল অধিবেশন। ঠিক তার আগের দিনই মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্ট-এর এক প্রতিবেদনে দাবি করাহয়, ভারতে মোদী মন্ত্রিসভার কয়েকজন মন্ত্রী, বিরোধী রাজনৈতিক নেতা, সাংবাদিক -সব মিলিয়ে প্রায় ৩০০ জন ব্যক্তির উপর ইসরাইলি স্পাইওয়্যার পেগাসাসের মাধ্যমে অবৈধভাবে নজরদারি চালানো হয়েছে। এই নিয়ে প্রথম দিনই উতত্তাল হয়েছে সংসদের অধিবেশন। দ্বিতীয় দিনটিও তার ব্যতিক্রম হবে বলে মনে হচ্ছে না। এই বিষয় নিয়ে মোদী সরকারকে কোণঠাসা করার কৌশল কী হবে, তা ঠিক করতে সব বিরোধী দল মঙ্গলবার সকাল ১০টায় সংসদ ভবনে এক বৈঠক করার সিদ্ধান্ত নিয়েছে।

সোমবার, বাদল অধিবেশনের প্রথম দিনই সরকারের পক্ষ থেকে অবৈধ নজরদারি চালানো হচ্ছে, এই অভিযোগে সভা উত্তপ্ত হয়ে উঠেছিল। বিরোধী দলগুলি এই বিষয়ে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কাছে ব্যাখ্যা দাবি করেছে। শুধু তাই নয়, এই ঘটনার দায় নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের পদত্যাগ এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিরুদ্ধে তদন্ত চেয়েছে কংগ্রেস দল। তবে সরকারের পক্ষ থেকে দাবি করা হয়েছে, বাদল অধিবেশনে হই হট্টোগোল করার লক্ষ্যেই বেছে বেছে বাদল অধিবেশনের আগের দিনই সংবামাধ্যমে পেগাসাস সংক্রান্ত প্রতিবেদন প্রকাশ করা হয়েছে।  

আরও পড়ুন - পেগাসাস - কেন্দ্রীয় আইটি মন্ত্রীর নামে ভুয়ো খবর, কাঠগড়ায় এনডিটিভি

আরও পড়ুন - পেগাসাসঃ সংসদে দাঁড়িয়ে অভিযোগ ওড়ালেন নতুন মন্ত্রী, বললেন 'এটি কাকতালীয় নয়'

আরও পড়ুন - পেগাসাসঃ সংসদে দাঁড়িয়ে অভিযোগ ওড়ালেন নতুন মন্ত্রী, বললেন 'এটি কাকতালীয় নয়'

এদিন, সংসদীয় অধিবেশনের জিরো আওয়ারে অমিত শাহ, পেগাসাস সংক্রান্ত সংবাদ মাধ্যমের প্রতিবেদন-এর ক্রোনোলজি অর্থাৎ ঘটটনাক্রমের দিকে কথা তোলেন। ঘটনাক্রম কী বলছে? ২০১৮-১৯ সালে ফোন হ্যাক করা হয়েছিল বলে দাবি করা হয়েছে। যদিও এই দাবির সপক্ষে কোনও প্রমাণ নেই। আর সেই রিপোর্ট প্রকাশ করা হল, ঠিক বাদল অধিবেশনের আগের দিন। এর লক্ষ্য একটাই, দেশকে আন্তর্জাতিক মঞ্চ হেয় প্রতিপন্ন করা। দেশের উন্নয়নকে স্তব্ধ করে দেওয়া। চলতি বাদল অধিবেশন নিয়ে প্রচুর আশা রয়েছে দেশবাশীর।একাধিক বিল পাশ হওয়ার কথা আছে। তিনি আরও বলেন, যারা এই বিষয়টি নিয়ে সংসদে হই-হট্টোগোল করতে চাইছে, তারা ভারতের উন্নয়ন চায়না। এই ঘটনা পরম্পরা এবং যোগসাজশের বিষয়টা  বুঝতে হবে।

Follow Us:
Download App:
  • android
  • ios