দুর্গাপূজার ভাসান নিয়ে ধুন্ধুমার বাধল উত্তরপ্রদেশের বলরামপুরে। প্রথমে প্রতিমা নিয়ে মিছিল করে ভাসান দিতে যাওয়ার সময় মসজিদের সামনে এসে প্রচন্ড শব্দে বাজনা বাজানো হয়। আর তারপর অন্য এক সম্প্রদায়ের মানুষ সেই মিছিলকে উদ্দেশ্য় করে দেদার ইঁট পাথর ছুঁড়তে থাকে।

দেবিপতন-এর ডিঐআইজি রাকেশ সিং জানিয়েছেন, হারকাদি গ্রামের মসজিদের পাশ দিয়ে যাওয়ার সময়ই দুর্গা ভাসানের মিছিলের উপর আশপাশের বাড়ির ছাদ থেকে ইঁট পাথর ছোড়া শুরু হয়। বলরামপুরের পুলিশ সুপার দেবরঞ্জন ভার্মা জানিয়েছেন, মসজিদের পাশে মিছিলটি দাঁড়িয়ে তীব্র শব্দে বাজনা বাজাচ্ছিল। সেই সময়ই অন্য সম্প্রদায়ের কিছু মানুষ ওই উদ্দাম বাজনা বন্ধ করার জন্য অনুরোধ করেছিলেন। সেই নিয়ে দুপক্ষে তর্কাতর্কি বেধে যায়। তারমধ্যেই আচমকা ইঁট পাথর ছোড়াছুড়ি শুরু হয়ে যায়।

এসপি আরও জানিয়েছেন, ঘটনায় মিছিলের চারজন আহত হয়েছেন। তবে কারোর আঘাতই গুরুতর নয়। ঘটনার পর দুই  সম্প্রদায়ের মোট ৮ জনকে গ্রেফতার করা হয়েছে। এই বিষয়ে পুলিশ একটি মামলা রুজু করেছে। স্থানীয়রা ঘটনার ভিডিও রেকর্ড করেছিলেন। সেই ভিডিও দেখে পুলিশ মোট ২৪ জনকে অপরাধী হিসেবে চিহ্নিত করেছে। তাদের সন্ধান চলছে।

হারকাদি গ্রাম এলাকায় এখনও চাপা উত্তেজনা রয়েছে। এলাকায় বড় সংখ্যায় পুলিশ মজুত রয়েছে।