Asianet News BanglaAsianet News Bangla

সপরিবারে ভারতে পৌঁছলেন ট্রাম্প, জড়িয়ে ধরে বন্ধুকে স্বাগত জানালেন মোদী

  • সব অপেক্ষার অবসান হল
  • ভারতে এলেন মার্কিন প্রেসিডেন্ট
  • ট্রাম্পকে আলিঙ্গন করে স্বাগত জানালেন মোদী
  • বিমানবন্দরে ট্রাম্পের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন
PM Modi greets US President with a warm hug
Author
Kolkata, First Published Feb 24, 2020, 12:38 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp


নিজের ভারত সফর নিয়ে প্রথম থেকেই উচ্ছসিত ছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বারবার সংবাদমাধ্যমে সেকথা বলেছেন ট্রাম্প। নিজের ট্যুইটার অ্যাকাউন্টেও পোস্ট করেছেন একাধিক ভিডিও।  ভারতে আসার পথে একাধিক ট্যুইটও করেছেন মার্কিন প্রেসিডেন্ট। এমনকি হিন্দিতেও দেখা গেছে মার্কিন প্রেসিডেন্টেক নিজের আগমনের কথা জানাতে।

আরও পড়ুন: মোদী-ট্রাম্পের পাশে হাজির বাঙালির ব্র্যান্ড অ্যাম্বাসেডরও, মোতেরায় পৌঁছে গেলেন সৌরভ

আরও পড়ুন: 'সারা দেশ অপেক্ষা করছে', 'বন্ধু' ট্রাম্পকে ট্যাগ করে জোড়া ট্যুইট মোদীর

ট্রাম্পের এই সফর নিয়ে কোনও ত্রুটি রাখতে চাননি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও। প্রথম থেকেই মোদীকে নিজের বন্ধু বলে এসেছেন ট্রাম্প। আর ট্রাম্পের এই ভারত সফরে এদেশের সংস্কৃতি তুলে ধরার চেষ্টা করেছেন মোদী। সকাল ১১টা ৪০ মিনিটে মার্কিন প্রেসিডেন্টের এয়ার ফোর্স ওয়ান বিমানের পৌঁছনোর কথা ছিল আহমেদাবাদের সর্দার বল্লভভাই পটেল আন্তর্জাতিক বিমানবন্দরে। সেই মত বিমান পৌঁছে গেলেও বেশকিছুটা পরেই নেমে আসেন বিশ্বের সবচেয়ে শক্তিধর রাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। 

 

 

ট্রাম্পের সঙ্গে ভারত সফরে এসেছে ১০০ জনের প্রতিনিধি দল। বিমানবন্দরে স্বাগত জানানোর পর সবরমতী আশ্রমের দিকে কনভয় নিয়ে বেড়িয়ে যান ট্রাম্প। বিমানবন্দর থেকে সবরমতী আশ্রম পর্যন্ত ৮ কিলোমিটার পথে বিভিন্ন সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে ট্রাম্পের জন্য। 

 

ট্রাম্পকে স্বাগত জানাতে এদিন সকালেই দিল্লি থেকে আহমেদা পৌঁছে গেছিলেন মোদী। ট্রাম্প নামতেই তাকেঁ আলিঙ্গন করে স্বাগত জানালেন মোদী। এর ঠিক পিছনেই দুধসাদা পোশাকে নেমে আসেন মার্কিন ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প।

সপরিবারেই এবার ভারত সফরে এসেছেন মার্কিন প্রেসিডেন্ট। ট্রাম্প বিমান থেকে নামার আগেই অবশ্য ভারতের মাটিতে পা দেন কন্যা ইভাঙ্কা ও জামাই কুশনার। 

 

ট্রাম্পকে ভারতীয় সংস্কৃতির স্বাদ দিতেই বিমানবন্দরেই নৃত্যগীতের আয়োজন করেছিল নেরন্দ্র মোদী। ট্রাম্পের বিমান ভারতের মাটি ছুঁতেই তাকে গরবা নাচে স্বাগত জানান গুজরাতি মহিলারা। সেই সঙ্গে বাজতে থাকে ঢোলের বাদ্যিও। ট্রাম্প ও মেলানিয়া বিমানবন্দরে নামতেই নাচে-গানে শঙ্খ বাজিয়ে ভারতীয় রীতিতে স্বাগত জানানো হয় তাঁদের। 

Follow Us:
Download App:
  • android
  • ios