Asianet News BanglaAsianet News Bangla

Purvanchal Expressway: পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের উদ্বোধন, যোগীকে পাশে নিয়ে মোদীর নিশানায় 'আগের সরকার'

প্রধাননন্ত্রী উদ্বোধনের পর জানিয়েছেন তিন বছর আগে তিনি এটির ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। কিন্তু তিনি ভাবতে পারেননি, এই রাস্তাতেই যুদ্ধ বিমান অবতরণ করতে পারবে।

pm modi inaugurates 340 km long purvanchal expressway says era of up bsm
Author
Kolkata, First Published Nov 16, 2021, 3:56 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra Modi) ৩৪০ কিলোমিটার দীর্ঘ পূর্বাঞ্চল এক্সপ্রেসওয়ের (purvanchal expressway) উদ্বোধন করে জানিয়েছেন এই  দীর্ঘ ও উন্নত রাস্তা রাজ্যের অর্থনীতিকে আরও শক্তিশালী করবে। উত্তর প্রদেশে (Uttar Pradesh) নতুন যুগের সূচনা হয়েছে বলেও বার্তা দিয়েছেন প্রধাননন্ত্রী নরেন্দ্র মোদী। ২২ হাজার ৫৫০ কোটি টাকা ব্যায়ে নির্মিত হাইওয়ের একটি লেনে বায়ু সেনার যুদ্ধ বিমান অবতরণ করতে পারবে। এই রাস্তা উদ্বোধন করে প্রধানমন্ত্রী বলেছেন এটি উত্তর প্রদেশকে একত্রিত করবে। 

প্রধাননন্ত্রী উদ্বোধনের পর জানিয়েছেন তিন বছর আগে তিনি এটির ভিত্তি প্রস্তর স্থাপন করেছিলেন। কিন্তু তিনি ভাবতে পারেননি, এই রাস্তাতেই যুদ্ধ বিমান অবতরণ করতে পারবে। এই অঞ্চলের মানুষ স্বাধীনতা সংগ্রামে অংশ নিয়ে ব্রিটিশদের চ্যালেঞ্জ করেছিল। মহাসড়কটি দরিদ্র মধ্যবিত্ত কৃষক ও ব্যবসায়ীদের উপকৃত করবে বলেও জানিয়েছেন তিনি। 

pm modi inaugurates 340 km long purvanchal expressway says era of up bsm

মহাসড়ক উদ্বোধনের পাশাপাশি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী তাঁর স্বভাবসুলভ ভঙ্গিতে বিরোধীদেরও একহাত নেন। তিনি বলেন,প্রাক্তন সরকারগুলির অবহেলায় এই রাজ্য পিছিয়ে পড়েছিল। এই রাজ্যকে আগের সরকারগুলি শাস্তি দিয়েছে।  তিনি আরও বলেন উত্তর প্রদেশের এক জন সাংসদ হিসেবে তিনি স্থানীয় বাসিন্দেদের সঙ্গে সম্পর্ক তৈরি করেছেন। তবে ২০১৪ সালে তিনি যখন উত্তর প্রদেশ থেকে প্রতিদ্বন্দ্বিতা করছিলেন তখনও রাজনৈতিক দলগুলি তার বিরোধিতা করেছিল। 

Communist Wedding: সাত পাকে বাঁধা পড়লেন এঙ্গেল, সাক্ষী থাকলেন লেনিন, মার্কস আর হো-চি-মিন

First Audit Diwas: CAG ঐতিহ্যবাহী প্রতিষ্ঠান, প্রথম অডিট দিবস অনুষ্ঠানে বললেন প্রধানমন্ত্রী মোদী

Tripura TMC: 'আগরতলার জন্য নবরত্ন', ভোটের ৯ দিন আগে ইস্তেহার প্রাকশ তৃণমূলের

এদিনের অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রাজ্যের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পাশে দাঁড়িয়ে উত্তর প্রদেশের উন্নয়ন নিয়ে বার্তা দিয়েছেন। তিনি বলেছেনে আগে এই রাজ্যের আইনশৃঙ্খলা খারাপ ছিল। কিন্তু এখন ছবিটাই পুরো বদলে গেছে। রাজ্যে হাজার হাজার কিলোমিটার রাস্তা তৈরি হয়েছে। স্থাপন হয়েছে মেডিক্যাল কলেজও। এই রাজ্যে এখনও পর্যন্ত ১৪কোটিরও বেশি করোনা টিকার ডোজ দেওয়া হয়েছে। তিনি আরও বলেন যাঁদের উত্তর প্রদেশ ও জনগণের ক্ষমতা নিয়ে সন্দেহ রয়েছে তারা আজই সুলতানপুরে এসে পুরো ব্যবস্থা দেখে যেতে পারেন। একটি আধুনিক এক্সপ্রেসওয়ে যেখানে তৈরি হয়েছিল সেখানে চার বছর আগে একটি সাধারণ জমি ছিল। 

pm modi inaugurates 340 km long purvanchal expressway says era of up bsm

এদিন প্রধানমন্ত্রী ৩.২ কিলোমিটার জরুরি ওয়ারস্ট্রিপে মিরাজ ২০০০ অবতরণ ও সার্ভিসিং ডেমো দেখেন। মোদীর এই ইভেন্টে ভিড় বাড়াতে সক্রিয় ছিল স্থানীয় প্রশাসন। প্রায় ২ হাজার বাস ঘুরিয়ে দেওয়া হয়েছে। বিরোধীরা দাবি করেছেন এজাতীয় ট্রাফিকের কারণে তাঁদের একাধিক সমস্যার সম্মুখিন হতে হয়েছে। বারাণসী ও ফৈজাবাদের সরকারি আধিকারিকরা জানিয়েছেন একাধিক বাসের সফরসূচির পরিবর্তন করা হয়েছিল। অধিকাংশ বাসই সুলতানপুরের জনসভায় নিয়ে যাওয়া হয়েছিল।

Follow Us:
Download App:
  • android
  • ios