Asianet News BanglaAsianet News Bangla

এই মুহূর্তে বিশ্বের জনপ্রিয় রাষ্ট্রনায়ক, এহেন প্রধানমন্ত্রী মোদীরও রয়েছে অজানা গল্প, জানুন সেই ৬ কথা

কিছু জিনিস আছে, যেগুলির ব্যাপারে অসম্ভব দুর্বলতা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। আগামী ১৭ সেপ্টেম্বর সারা দেশ তার জন্মদিন পালন করবে। মোদীজির বড় বড় বিষয় নিয়ে প্রতিদিনই খবর হয়, কিন্তু তার পছন্দের কথা সম্পর্কে সবাই কমই জানেন।

PM Modi is fond of pen, watch, glasses, see the style of clothes and shoes too bpsb
Author
First Published Sep 15, 2022, 4:14 PM IST

দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ৭২তম জন্মদিন সামনেই। একথা মোটামুটিভাবে সবাই জানেন যে খুব সাধারণ জীবনযাপন করেন নরেন্দ্র মোদী। খুব বিশেষ বাহুল্য নেই তাতে। তবে কিছু জিনিস আছে, যেগুলির ব্যাপারে অসম্ভব দুর্বলতা রয়েছে প্রধানমন্ত্রী মোদীর। আগামী ১৭ সেপ্টেম্বর সারা দেশ তার জন্মদিন পালন করবে। মোদীজির বড় বড় বিষয় নিয়ে প্রতিদিনই খবর হয়, কিন্তু তার পছন্দের কথা সম্পর্কে সবাই কমই জানেন।

১. প্রধানমন্ত্রী মোদীর কলম

ছোটবেলা থেকেই কলম সংগ্রহের শখ নরেন্দ্র মোদীর। তিনি ফাউন্টেন কলম ব্যবহার করেন। তাঁর পছন্দের মধ্যে ফাউন্টেন পেন সবচেয়ে বেশি চর্চায় আসে। তিনি যখন মুখ্যমন্ত্রী ছিলেন তখন থেকে আজ পর্যন্ত তিনি প্রধানমন্ত্রী হওয়া অবধি একটি কলম সঙ্গে রাখতেন। মঁ ব্লা নামে একটি ফরাসি কোম্পানির একটি কলম ব্যবহার করেন মোদী। যার দাম ১ লাখ ৩০ হাজার টাকা। উল্লেখ্য, এই পেন ব্যবহার করেন বিগ বি অমিতাভ বচ্চনও। 

২. মোবাইল ফোন

দেশের প্রধানমন্ত্রী হলে তাঁর ফোন হতে হবে সবদিক থেকে সুরক্ষিত। তাই যাঁরা ডিজিটাল ইন্ডিয়ার কথা বলেন তারা নিজেরাই ডিজিটালি সাউন্ড। ঠিক সেরকমই ব্যক্তি দেশের প্রধানমন্ত্রী মোদী। নরেন্দ্র মোদী স্যাটেলাইট বা RAX (রেস্ট্রিক্টেড এরিয়া এক্সচেঞ্জ) ফোন ব্যবহার করেন যা বিশেষভাবে তার মত ভিআইপিদের জন্য ডিজাইন করা হয়েছে। যাতে ফোন সংক্রান্ত কোনো জালিয়াতি না হয়।

৩. প্রধানমন্ত্রী মোদীর ঘড়ি

আপনি নিশ্চয়ই মোদীজির হাতে ঘড়ি দেখেছেন, যদিও তিনি খুব বেশি সাজসজ্জা ব্যবহার করেন না, তবে ঘড়িটি তার পোশাকের একটি গুরুত্বপূর্ণ অংশ। তিনি এটি পরতে কখনই ভোলেন না। তিনি অ্যাপল ঘড়ি এবং মোভাডো ব্র্যান্ডের ঘড়িও পরেন। যে কোনও পোশাকের সঙ্গেই তিনি ঘড়ি পরতে স্বছন্দ। 

আরও পড়ুন - কৃষি বিল প্রত্যাহারের পরই বৈপ্লবিক পরিবর্তন কৃষি ক্ষেত্রে, কী কী পদক্ষেপ নিয়েছে মোদী সরকার?

৪. প্রধানমন্ত্রী মোদীর পোশাক

প্রধানমন্ত্রী মোদীর জামাকাপড়, বিশেষ করে তার জ্যাকেট ও কুর্তা নিয়ে তুমুল আলোচনা চলে সবসময়েই। তাঁর পোশাকের দাম লাখ লাখ টাকা। তার আলাদা আলাদা স্টাইল সবাই পছন্দ করে। তার পোশাক সবার মন জয় করে। প্রধানমন্ত্রী মোদী তার পোশাকের ব্যাপারে খুবই সচেতন। বলা হয়, রাজনীতির জগতে তিনি একজন ফ্যাশন আইকন। অনেকেই তাঁর ফ্যাশন স্টেটমেন্ট কপি করে।

আরও পড়ুন - দেশ জুড়ে নরেন্দ্র মোদীর জন্মদিনের উদযাপন, প্রধানমন্ত্রীর হাত ধরে চালু একাধিক প্রকল্প, দেখে নিন এক নজরে

৫. প্রধানমন্ত্রী মোদীর চশমা

জামাকাপড়, কলম এবং ঘড়ি ছাড়াও প্রধানমন্ত্রী চশমা পরেন নিজের পছন্দ অনুযায়ী। চশমা পরতে পছন্দ করেন মোদী। তিনি বুলগারি ব্র্যান্ডের চশমা পরেন। যাইহোক, তিনি সূর্যের আলো অনুযায়ী চশমা পরিবর্তন করেন। এদের চশমা এমনই যে নিচে ফেলে দিলেও সেগুলি ভাঙতে পারে না

আরও পড়ুন -  প্রকৌশল শিক্ষাকে আরও উন্নত করার প্রতিশ্রুতি, ইঞ্জিনিয়ারিং দিবসে মোদীর নতুন দিশার ঘোষণা

৬. প্রধানমন্ত্রী মোদীর জুতো

প্রধানমন্ত্রী মোদীর জুতো অবশ্যই তার পোশাকের সঙ্গে মিলে যেতে হবে। তিনি খুব স্টাইলিশ জুতো পরেন যা তার কোট, কুর্তা বা স্যুটের সাথে মেলে।

Follow Us:
Download App:
  • android
  • ios