রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সোমবার আন্তর্জাতিক নারী দিবসের শুভেচ্ছা জানিয়েছেন। একই সঙ্গে তাঁরা সকল মানুষকে সমানাধিকার ও লিঙ্গ বৈষম্য দূর কার জন্য আহ্বান জানিয়েছেন। 

রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ দেশবাসীকে মহিলা সুরক্ষা, শিক্ষা ও স্বাধীনতার জন্য নিরলসভাবে কাজ করার আহ্বান জানিয়েছেন। আন্তর্জাতিক মহিলা দিবস উপলক্ষ্যে সমস্ত সহকর্মী নাগরিকগের শুভেচ্ছাও জানুয়েছেন তিনি। তিনি বলেনেছেন দেশের মহিলারা বিভিন্ন ক্ষেত্রে নতুন সাফল্যের রেকর্ড তৈরি করছে। আর সেই কারণে যৌথভাবে লিঙ্গ বৈষম্য দূর করার আহ্বান জানিয়েছেন তিনি। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীও একটি টুইট বার্তায় আন্তর্জাতিক নারীদিবস উলপক্ষ্যে শুভেচ্ছা জানিয়েছেন। তিনি বলেছেন , নারীদের সাফল্য আর ক্ষমতায়নে গর্বিত হয়েছে ভারত। বিভিন্ন সেক্টরে নারীদের ক্ষমতায়নকে এগিয়ে নিয়ে যাওয়ার লক্ষ্যে কাজ করেছে তাঁর সরকার। একটি সম্মানিত হয়েছে কেন্দ্রীয় সরকার। তিনি আরও বলেন আত্মনির্ভর ভারত গঠনে এই দেশের মহিলাদের বিশেষ যোগদান রয়েছে। তিনি আরও জানিয়েছেন এই দিনটি উদযাপন করার জন্য তিনি বেশ কিছু জিনিসও কিনেছেন। যা ভারতীয় সংস্কৃতি আর মননশীলতার পরিচয় বহন করে। 


অন্য একটি অনুষ্ঠানে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী জানিয়েছেন মহিলাদের পাশে দাঁড়াতে তাঁর সরকার একাধিক পরিকল্পনা গ্রহণ করেছে। শৌচাগার নির্মাণ, নিখরচায় রান্নাক গ্যাস সিলিন্ডার দেওয়া, ব্যাঙ্ক অ্যাকাউন্ট খোলার মত কাজগুলি নারীদের ক্ষমতায়নের পথে অনেকটা এগিয়ে দিয়েছে।