Asianet News BanglaAsianet News Bangla

স্বাধীনতা দিবসের ভাষণে কী বলবেন প্রধানমন্ত্রী - ঠিক করে দিতে পারেন আপনিও, দেখুন কীভাবে

লালকেল্লার বিভিন্ন অংশ থেকে প্রতিধ্বনিত হতে পারে আপনার ভাবনাও। কীভাবে প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গে ভাগ করে নেবেন আপনার পরামর্শ? 

PM Narendra Modi asks citizens to share their inputs for his Independence Day speech ALB
Author
Kolkata, First Published Jul 30, 2021, 12:44 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

সামনেই আসছে ৭৫তম স্বাধীনতা দিবস। ১৫ আগস্ট স্বাধীনতা দিবসের দিন লালকেল্লা থেকে ভাষণে কী বলবেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী - তা ঠিক করে দিতে পারেন আপনিও। শুক্রবার ই বিষয়ে দেশের নাগরিকদের তাদের ভাবনা তার সঙ্গে ভাগ করে নেওয়ার আহ্বান জানালেন প্রধানমন্ত্রী। তিনি বলেন, লালকেল্লার বিভিন্ন অংশ থেকে দেশের সাধারণ মানুষের চিন্তাভাবনা প্রতিধ্বনিত হোক, এটাই তিনি চান।

এদিন এই বিষয়ে একটি টুইট করেছেন প্রধানমন্ত্রী। সেখানে দেশের জনগণকে ৭৫তম দিবসে প্রধানমন্ত্রীর ভাষণে কী কী বিষয় উঠে আসা উচিত, ই বিষয়ে  তাদের ভাবনা, সিটিজেন এনগেজমেন্ট প্ল্যাটফর্ম মাইগভ (MyGov) পোর্টালে প্রদান করার আহ্বান জানিয়েছেন মোদী। 

মাইগভ পোর্টালেও বলা হয়েছে প্রধানমন্ত্রী তার স্বাধীনতা দিবসের ভাষণে সরকারের কর্মসূচি এবং নীতিমালা পেশ করেন। নরেন্দ্র মোদীর আমলে, গত কয়েক বছর ধরে সরাসরি নাগরিকদের কাছ থেকে ভাবনা ও পরামর্শ চাওয়া হয়। একইভাবে, এই বছরও প্রধানমন্ত্রী 'নতুন ভারত' গঠনের জন্য নাগরিকদের কাছে তাদের চিন্তাভাবনা ভাগ করার আমন্ত্রণ জানিয়েছেন। তাই, এখন নাগরিকদের সামনে সুযোগ রয়েছে নিজেদের ভাবনা জানানোর, পরামর্শ দেওয়ার এবং দৃষ্টিভঙ্গিকে ফুটিয়ে তোলার। 

আরও পড়ুন - মোদী সরকারের ঐতিহাসিক সিদ্ধান্ত - ডাক্তারিতে বিরাট সংরক্ষণ OBC এবং EWS'দের

আরও পড়ুন - AI for All - কৃত্তিম বুদ্ধিমত্তার সচেতনতা বাড়াতে প্রধানমন্ত্রী মোদীর বৈপ্লবিক প্রোগ্রাম

আরও পড়ুন - কেন্দ্রের অক্সিজেন ঘাটতি নিয়ে মন্তব্যের প্রতিবাদ, বিরোধীদের মুখোশ খুললেন নেটিজেনরা

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী সেইসব ভাবনার মধ্য থেকে কয়েকটি বেছে নেবেন ১৫ অগাস্ট তার ভাষণে বলার জন্য। ১৪ অগাস্ট রাত ১১টা ৪৫ পর্যন্ত নাগরিকরা পোর্টাালে তাদের ভাবনা ও পরামর্শ পাঠাতে পারবেন। ইতিমধ্যেই বহু মানুষ তাদের ভাবনাচিন্তা মাইগভ পোর্টালে জানাতে শুরু করেছেন। কেউ বলেছেন, করোনায় মৃত নাগরিকদের জন্য নীরবতা পালনের কথা। কেউ জানিয়েছেন স্নাতকোত্তর স্তরে সংরক্ষণ তুলে দেওয়া হোক। কেউ বলেছেন শিক্ষক-শিক্ষিকা ও শিশুদের আগে করোনা টিকা দিয়ে স্কুল চালু করার কথা। 

PM Narendra Modi asks citizens to share their inputs for his Independence Day speech ALB

PM Narendra Modi asks citizens to share their inputs for his Independence Day speech ALB

Follow Us:
Download App:
  • android
  • ios