প্রথম দফার ভোটের দিনেই গুজরাতে দ্বিতীয় দফার জন্য নরেন্দ্র মোদীর রোড শো, ৪ ঘণ্টায় এগোলেন ৫০ কিলোমিটার পথ

| Dec 02 2022, 03:01 PM IST

PM Modi

সংক্ষিপ্ত

ভোটের মাঝেই এতও মানুষের জমায়েতের মধ্যে দিয়ে বিজেপির প্রধানতম পথ প্রদর্শকের দীর্ঘতম পথ মিছিল করে এগিয়ে যাওয়া গুজরাতের রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ এবং প্রভাব বিস্তারকারী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা। 

গুজরাতে ২০২২ সালের বিধানসভা নির্বাচনের প্রথম পর্বের ভোট গ্রহণ ছিল বৃহস্পতিবার, ১ ডিসেম্বর। সেই দিনই দ্বিতীয় পর্বের ভোটপ্রচারের জন্য বিজেপির হয়ে রাজ্যে পা রাখলেন স্বয়ং প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা দেশের বর্তমান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

মোদীর হাইভোল্টেজ রোড শো-এর মাধ্যমে ব্যাপক হারে রাজ্যের মানুষের নজর কেড়েছে বিজেপি। রাজ্যের ৮৯টি আসনে যখন ভোট চলছে পুরোদমে, তখনই গুজরাতের নরোদাগাম থেকে গান্ধীনগরের দক্ষিণ পর্যন্ত এই রোড শো চলেছে বৃহস্পতিবার।


 

Subscribe to get breaking news alerts

নরেন্দ্র মোদীর উপস্থিতিতে এই দীর্ঘ ৫০ কিলোমিটার এলাকা গুজরাতের রাজনীতিতে বিভিন্ন কারণে বিশেষভাবে গুরুত্বপূর্ণ। এদিন মোট ১৬ টি আসনের কেন্দ্র রোড শোয়ের মাধ্যমে ঘুরে দেখেছেন নরেন্দ্র মোদী। এই কেন্দ্রগুলি হল ঠক্করবাপনগর, বাপুনগর, নিকোল, আমরাইয়াদি, মানিনাগর, দানিলিমবিদ, জামালপুর খাদিয়া। এছাড়াও ছিল এলিসব্রিজ, ভেজালপুর, ঘাটলোদিয়া, নারানপুর এবং সবরমতি।

প্রধানমন্ত্রীর মিছিল দেখার জন্য ৫০ কিলোমিটার রাস্তা জুড়ে ব্যাপক জনসমাগম লক্ষ্য করা যায়। রোড শোয়ের জন্য গোটা এলাকা মুড়ে ফেলা হয়েছিল কঠোর নিরাপত্তার ঘেরাটোপে। এই রোড শো এখনও পর্যন্ত গুজরাতে হওয়া মোদীর দীর্ঘতম রোড শো বলে জানা গেছে।


 

৫০ কিলোমিটার পথ জুড়ে সাধারণ ভোটারদের সমর্থন আদায়ের এই প্রচেষ্টায় নরেন্দ্র মোদীর সময় লেগেছে প্রায় ৪ ঘণ্টা। গেরুয়া শিবিরের দাবি, প্রধানমন্ত্রীকে দেখতে আহমেদাবাদ এবং গান্ধীনগর মিলিয়ে এই ১৪টি বিধানসভা আসনের এলাকাগুলিতে স্বতঃস্ফূর্ত ভাবে জমায়েত হয়েছিলেন প্রায় ১০ লক্ষ মানুষ। ভোটের মাঝেই এতও মানুষের জমায়েতের মধ্যে দিয়ে বিজেপির প্রধানতম পথ প্রদর্শকের দীর্ঘতম পথ মিছিল করে এগিয়ে যাওয়া গুজরাতের রাজনীতিতে যথেষ্ট তাৎপর্যপূর্ণ এবং প্রভাব বিস্তারকারী বলে মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।


আরও পড়ুন-
শিশুদের শারীরিক ঝুঁকি এড়াতে বড় সিদ্ধান্ত ভারত সরকারের, ২০২৩ থেকে বদলাচ্ছে পোলিও টিকাকরণের নিয়ম
এনআইএ-র জালে লুধিয়ানা আদালতে বিস্ফোরণের মূল চক্রী হরপ্রীত সিং, ইন্দিরা গান্ধী বিমানবন্দর থেকে গ্রেফতার
ব্যস্ততা সত্ত্বেও মানুষের জীবনের সঙ্গে আপোষ নয়, কনভয় থামিয়ে অ্যাম্বুল্যান্সকে জায়গা দিতে বললেন মমতা বন্দ্যোপাধ্যায়