প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী রবিবার তাঁর মাসিক রেডিও অনুষ্ঠান 'মন কি বাত'-এ ভাষণ দেবেন। সকাল ১১টা নাগাদ অনুষ্ঠানটি সম্প্রচারিত হবে।  এটি হতে চলেছে চলতি বছরের সর্বশেষ  'মন কি বাত' অনুষ্ঠান। মনে করা হচ্ছে, চলতি বছর দেশ যেসব ঘটনার সম্মুখীন হয়েছে সেগুলির দিকেই আলোকপাত করবেন তিনি। 

শুক্রবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী মাইগভ ওয়েবসাইট ও নমো অ্যাপের মাধ্যমে দেশের মানুষের কাছে দুটি প্রশ্ন রেখেছিলেন, কী করে আপনি কী করে এই বছর কাটালেন? আগামী বছর আপনি সবথেকে বেশি কী কী প্রত্যাশা করেন? আগামী ২৭ ডিসেম্বর সেই নিয়ে আলোচনা  'মন কি বাত' অনুষ্ঠানে আলোচনা করবেন বলেও জানিয়েছিলেন তিনি। মন কি বাত অনুষ্ঠানের এটি হতে চলেছে ৭২তম এপিসোড। 

চলতি বছর ভারতসহ গোটা বিশ্ব করোনা মহামারির সম্মুখীন হয়েছিল। আর সেই কারণেই মহামারি নিয়েও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এদিন আলোচনা করতে পারেন বলেও মনে করছে ওয়াকিবহাল মহল। একই সঙ্গে বেশ কয়েকটি প্রাচিন মূর্তি যা ভারতের ঐতিহ্যের স্মারক তা ভারত সরকার দেশে ফিরিয়ে এনেছে। এদিন সেই প্রসঙ্গেও মোদী আলোকপাত করতে পারে। অন্যদিকে সর্বদাই  ভারতীয় সংস্কৃতি ও ধর্মগ্রন্থ বিশ্বের কাছে একটি আকর্ষণের কেন্দ্র। এদিন তা নিয়েও আলোচনা করতে পারে।