যেন ফিরে এল পোস্তা ও মাঝেরহাট উড়ালপুল বিপর্যয়ের স্মৃতি। ২০১৬ সালের ৩১ মার্চ কলকাতার গিরিশ পার্কে ভেঙে পড়েছিল নির্মিয়মাণ বিবেকানন্দ উড়ালপুলের একাংশ। এই উড়ালপুল দুর্ঘটনায় প্রাণ হারিয়েছিলেন ২৭ জন। আহতের সংখ্যা ছিল ৮০। আর ২০১৮ সালে ঠিক পুজোর আগে ভেঙে পড়ে ৪০ বছরের পুরনো মাঝেরহাট ব্রিজ।  বঙ্গবাসীর কাছে  সেই দুই ঘটনার স্মৃতিকেই ফের তাজা করে দিল রাজধানী দিল্লির কাছে গুরগাঁওতে  দিল্লি-জয়পুর ফ্লাইওভারের একাংশ ভেঙে পড়া।

আরও পড়ুন: পুলওয়ামা হামলায় জুড়ল শপিং সাইট অ্যামাজনের নাম, বিস্ফোরকের সরোঞ্জাম কেনা হয়েছিল অনলাইনে

শনিবার দিল্লি-জয়পুর রেললাইন সংলগ্ন একটি ফ্লাইওভারের একাংশ হঠাৎই ধসে পড়ে। হরিয়ানার গুরগ্রামের কাছে পাতৌদি এলাকায় এই বিপর্যয় ঘটে। এই দুর্ঘটনার পরেই এলাকায় যান চলাচল বন্ধ করে দেওয়া হয়। 

 

 

পাহাড়ি গ্রাম রেবাড়ি সংলগ্ন এই ফ্লাইওভারটি ২০১৯ সালের ৬ সেপ্টেম্বর উদ্বোধন করা হয়েছিল। শ্রমমন্ত্রী তথা বিজেপি নেতা রাও নরবির সিং এর উদ্বোধন করেন। সূত্রের খবর নির্দিষ্ট সময়ের নয়মাস আগেই খুলে দেওয়া হয়েছিল ফ্লাইওভারটি। উদ্বোধনের মাত্র ৬ মাসের মধ্যে এই ফ্লাইওভার বিপর্যয় নিয়ে তাই প্রশ্ন উঠছে। হরিয়ানা বিধানসভা নির্বাচনের আগে বিজেপি তড়িঘড়ি এর উদ্বোধন করায় বলে অভিযোগ করছে বিরোধী শিবির। 

আরও পড়ুন: নারী দিবসে মোদীর ক্যাম্পইনে আমন্ত্রণ, প্রস্তাব ফেরাল ভারতের গ্রেটা থুনবার্গ লিসিপ্রিয়া

জানা যাচ্ছে এই দুর্ঘটনা ঘটার কিছুক্ষণ আগেই ফ্লাইওভারটির উপর দিয়ে ২টি ট্রাক চলে যায়। গ্রামের মুখিয়া প্রদীপ যাদব রেওরি থেকে ফেরার পথে ফ্লাইওভারের ভেঙে পড়ে যাওয়া অংশটি দেখতে পান। তিনিই পুলিশ ও প্রশাসনকে খবর দেন।