এই বছর অর্থনীতিতে নোবেল-জয়ী বাঙালী অর্থনীতিবিদ অভিজিৎ বিনায়ক বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। নোবেল-জয়ী কংগ্রেসের 'ন্যায়' প্রকল্পের সমর্থনে মুখ খোলার পর থেকেই একাধিক বিজেপি নেতা তাঁকে কটাক্ষ করেছেন। তবে প্রধানমন্ত্রী কিন্তু বললেন দেশ তাঁর কীর্তিতে গর্বিত। নরেন্দ্র মোদী আরও জানান, অভিজিতের সঙ্গে কথা বলতেই তিনি বুঝেছেন নোবেলজয়ী মানুষের ক্ষমতায়নে কতটা আগ্রহী। তবে তাঁদের মধ্যে ঠিক কী কথা হল তাই নিয়ে জল্পনা তৈরি হয়েছে সোশ্য়াল মিডিয়ায়, পাখা মেলেছে নেটিজেনদের কল্পনা।  

আরও পড়ুন - 'প্রধানমন্ত্রী নজর রাখছেন', ফাঁদে ধরা দিলেন না অভিজিৎ, এড়িয়ে গেলেন মোদীবিরোধী কথা

আরো পড়ুন - 'প্রধানমন্ত্রী মোদী ইউনিক', সাক্ষাত থেকে বেরিয়েই ঘোষণা নোবেলজয়ী অভিজিৎ-এর

আরও পড়ুন - আমেরিকান জামাই, তাই নোবেল, অভিজিৎকে নিয়ে নিঃসংশয় দিলীপ, দেখুন ভিডিও

গত শুক্রবার (১৮ অক্টোবর), ভারতে এসেছেন অভিজিৎ বন্দ্যোপাধ্যায়। মঙ্গলবার প্রধানমন্ত্রীর দপ্তরে তাঁর সঙ্গে সাক্ষাত করেন নোবেল-জয়ী বাঙালি অর্থনীতিবিদ। তারপরই এক টুইট করে প্রধানমন্ত্রী  মোদী জানিয়েছেন, তাঁর এই সাক্ষাত দারুণ লেগেছে। বিভিন্ন বিষয়ে স্বাস্থ্যকর ও দীর্ঘ আলোচনা হয়েছে। ভারত তাঁর জন্য গর্বিত। অভিজিতের আগামী দিনের কাজের জন্য তাঁকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

আর প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর অভিজিৎ জানিয়েছেন, প্রধানমন্ত্রী তাঁকে অনেকটা সময় দিয়েছেন। ভারত সম্পর্কে নরেন্দ্র মোদী তাঁর ভাবনা ভাগ করে নিয়েছেন নোবেল সঙ্গে। সরকারের বিভিন্ন সিদ্ধান্তের পিছনে কি ভাবনা ছিল তা জানিয়েছেন। অভিজিৎ এর আগে মোদী সরকারের বিভিন্ন সিদ্ধান্তের সমালোচনা করলেও এদিন কিন্তু জানিয়েছেন নরেন্দ্র মোদীর আমলাতন্ত্রের সংস্কার তাঁকে মুগ্ধ করেছে। মাটির সঙ্গে থেকে কাজ করে এই সরকার।

তবে এই দুই বিশিষ্ট ব্যক্তির মধ্যে ঠিক কী কথা হল, তাই নিয়ে নেটিজেনদের মধ্যে জল্পনা চলছে। অনেকেই নিজেদের মতো করে কল্পনা পাখনা মেলে দিচ্ছেন। কেউ কেউ মনে করিয়ে দিয়েছেন বিজেপি অন্যান্য নেতা ও কর্মীরা কীভাবে ্ভিজিৎ-এর বিরুদ্ধে গত কয়েকদিনে সরব হয়েছেন।