Asianet News Bangla

রাজস্থান ইস্যুতে সরব হলেও এড়িয়ে গেলেন পাইলট-গেহলট প্রসঙ্গ, রাহুলের টার্গেট সেই বিজেপি

রাজস্থানে সরকার ফেলেতে চাইছে বিজেপি 
সোশ্যাল মিডিয়ায় অভিযোগ রাহুল গান্ধীর 
সোমবার থেকেই আন্দোলনে নামার প্রস্তুতি 

rahul gandhi goes to people on rajasthan crisis says speak for democracy bsm
Author
Kolkata, First Published Jul 26, 2020, 6:20 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে নিজের দলের কোনও নেতাকে এখনও পর্যন্ত কিছু বলতে শোনা যায়নি। তবে  রাজস্থানের সংকট নিয়ে দুবার মুখ খুললেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী। এবারও বিবাদমান দুই পক্ষকে এড়িয়ে গেলেন রাহুল। জনগণের দ্বারস্থ হলেন কংগ্রেসের ওয়াইনাডের সাংসদ। এবার তিনি গণতন্ত্রের পক্ষে সওয়াল করার জন্য জনগণের কাছে আর্জি জানান। সোশ্যাল মিডিয়ায় হিন্দিতে লেখা এক বার্তায় তিনি বলেন এবার আমাদের গণতন্ত্রের জন্য  ঐক্যবদ্ধভাবে জোরদার আন্দোলনে নামতে হবে। 


আর সেই ভিডিওতে রাজস্থানের অশোক গেহলট সরকার ফেলে দেওয়ার জন্য রাহুল গান্ধী সরাসরি নিশানা করেছেন বিজেপিকে। ১ মিনিট ৬ সেকেন্ডের ভিডিওটিতে অভিযোগ করা হয়েছে রাজস্থানের নির্বাচিত সরকার ফেলে দেওয়ার জন্য বিজেপি নানাভাবে প্রয়াস চালাচ্ছে। গণতন্ত্রে তা কখনও কাম্য নয় বলেও জানান হয়েছে। এই ভিডিওটি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রাহুল। পাশাপাশি গণতন্ত্র বাঁচাতে প্রত্যেক মানুষের কাছে সরব হওয়ার আর্জি জানিয়েছেন তিনি।কংগ্রেসের অভিযোগ একইভাবে কয়েক মাস আগে মধ্যপ্রদেশের কমলনাথ সরকারও ফেলে দিয়েছিল বিজেপি। 


প্রায় মাস খানের ধরেই রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে সরগরম দেশের রাজনীতি। কিন্তু এখনও পর্যন্ত এই বিষয়ে বিবাদমান দুই কংগ্রেস নেতা শচীন পাইল ও অশোক গেহলটকে প্রকাশ্যে কোনও কিছুই বলেননি রাহুল। তবে এই রাজস্থানে সরকার ফেলে দেওয়ার চেষ্টা করা হচ্ছে বলে অভিযোগ তুলে  আগেও নিশানা করেছিলেন প্রধানমন্ত্রীকে। এবার তাঁর নিশানায় বিজেপি। সোমবার থেকেই রাজস্থান ইস্যুত গোটা দেশ জুড়ে আন্দোলনে নামার পরিকল্পনা গ্রহণ করেছে। রাজনৈতিক বিশেষজ্ঞদের মতে এই ভিডিওটি তারই অঙ্গ। 

মন কি বাত অনুষ্ঠানে কার্গিল যুদ্ধ নিয়ে পাকিস্তানকে নিশানা, ভারতীয় সেনাদের প্রশংসা প্রধানমন্ত্রীর ...

চিনা ধনকুবের জ্যাক মা ও আলিবাবার বিরুদ্ধে ২০০ পাতার অভিযোগ, গুরুগ্রাম আদালতের দ্বারস্থ প্রাক্তন কর্ম...
 

করোনাভাইরাসকে হাতিয়ার করে ভারতে হত্যার নির্দেশ, জেহাদিদের জন্য বার্তা ইসলামিক স্টেটের

Follow Us:
Download App:
  • android
  • ios