Asianet News Bangla

পাকিস্তান বিশ্বাসঘাতক পিছন থেকে ছুরি মেরেছিল, কার্গিল যুদ্ধের সেনাদের শ্রদ্ধা প্রধানমন্ত্রীর

মন কি বাত অনুষ্ঠানে কার্গিল যুদ্ধ প্রসঙ্গ
কার্গিল যুদ্ধ জয় ভারতের কাছে গুরুত্বপূর্ণ 
পাকিস্তানকে নিশানা প্রধানমন্ত্রীর 
ভারতীয় জওয়ানদের সাফল্য তুলে ধরেন তিনি 

kargil victory is important for us pm modi says in mann ki baat bsm
Author
Kolkata, First Published Jul 26, 2020, 12:52 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

পাকিস্তান পিছন থেকে ছুরি মারতে চেয়েছিল ভারতের। তাই কার্গিল যুদ্ধ জয় ভারতের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ব। ২১তম কার্গিল বিজয় দিবসের কথা স্মরণ করে মন কি বাত অনুষ্ঠানে যুদ্ধ জয়ের জন্য ভারতীয় সেনা বাহিনীর প্রশংসা করেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। পাশাপাশি তীব্র সমালোচনা করেন পাকিস্তানের। 

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কথায় সেইসময় ভারত পাকিস্তানের সঙ্গে ভালো সম্পর্ক রাখতে চেয়েছিল। সেমত একাধিক পদক্ষেপ গ্রহণ করা হয়েছিল। পাকিস্তানের নাম না করে তিনি বলেন,  অকারণে সবার সঙ্গে শত্রুতা করা দুষ্টের স্বভাব। এই জাতীয় আচরণ যাঁরা করেন তাঁরা ভালো লোকেদেরও খারাপ বলে ধারণা করেন। আর সেই কারণে ভারত পাকিস্তানের সঙ্গে যখন বন্ধুত্বপূর্ণ হাত বাড়িয়ে দিয়েছিল তখন পাকিস্তান ভারতের বিরুদ্ধেও যুদ্ধ ঘোষণা করে ভারতীয় ভূখণ্ড দখলের প্রয়াস চালিয়েছিল। 

প্রাধানমন্ত্রী ২১ বছর আগে কার্গিল যুদ্ধ জয়ের ভারতীয় সেনার ভূয়সী প্রশংসা করেন। তিনি বলেন কার্গিল যুদ্ধে একাধিক প্রতিকূলতা পার করেই জয় হাসিল করেছিল ভারতীয় বাহিনী। তিনি আরও বলেন, পাকিস্তানের সেনা বাহিনী পাহাড়ের শিখরে অবস্থান করেছিল। আর ভারতীয় বাহিনী ছিল নিচে। কৌশলগত অবস্থানের কারণে পাক সেনা অনেকটাই সুবিধেজনক পরিস্থিতিতে ছিল। কিন্তু তারপরেও ভারতীয় বাহিনীর অদম্য মনোভাবের কারণে জয় হাসিল হয়েছিল। এদিন মন কি বাত অনুষ্ঠানে কার্গিল যুদ্ধ জয়ের জন্য ভারতীয় বাহিনীকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। মন কি বাত অনুষ্ঠানের আগে সোশ্যাল মিডিয়াতেও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী কার্গিল যুদ্ধ জয়ের জন্য ভারতীয় সেনাদের আত্মত্যাগের কথা স্মরণ করেন। 

কার্গিল যুদ্ধের শহিদদের শ্রদ্ধা কেন্দ্রীয় দুই মন্ত্রীর, কী বললেন অমিত শাহ আর রাজনাথ সিং ...

রাজস্থান আদালতের রায়ে শেষ হাসি হাসলেন পাইলট, শচীনের বিজেপি যোগ নিয়ে কী বললেন রোহাতগি ...

সীমান্ত উত্তাপ কমাতে আবারও বৈঠকের প্রস্তুতি ভারতের, প্যাংগং থেকে সরেনি ড্রাগনরা ...

Follow Us:
Download App:
  • android
  • ios