কংগ্রেস নেতা রাহুল গান্ধী কৃষক আন্দোলন নিয়ে আরও একবার কেন্দ্রের মোদী সরকারকে নিশানা করলেন। রবিবার সোস্যাল মিডিয়ায় বার্তা দিয়ে রাহুল গান্ধী বলেন, প্রতিবাদীদের এবার সরকারের বাধা উপেক্ষা করে এগিয়ে যাওয়া উচিৎ। এর আগেও রাহুল গান্ধী কৃষকদের পাশে দাঁড়িয়ে কেন্দ্রীয় সরকারের তীব্র সমালোচনা করেছেন। তিনি বলেছেন কেন্দ্রীয় আনা নতুন তিনটি কৃষি আইন কৃষকদের স্বার্থের পরিপন্থী। অবিলম্বে আইন প্রত্যাহারের দাবিও জানিয়েছেন তিনি। 

আত্মনির্ভর ভারত থেকে স্বচ্ছ ভারত অভিযান, বছরের শেষ 'মন কি বাত' অনুষ্ঠানে সেরা ১০ বার্তা মোদীর ...

৬ মাসে নিম্নতম আক্রান্তের সংখ্যা রেকর্ড, ব্রিটেনের স্ট্রেন নিয়ে দেশের করোনা টাস্ক ফোর্সের বৈঠক ...


সোশ্যাল মিডিয়ায় বার্তা দিতে গিয়ে রাহুল গান্ধী দ্বারকাপ্রসাদ মহেশ্বরীর জনপ্রিয় কবিতা 'বীর তুম বাধে চলো'-র একটি পরিবর্তিত সংস্করণ লিপিবদ্ধ করেন টুইটারে। যেখানে তিনি বলেন 'হে সাহসী হেঁটে চলো, ধৈর্য্য ধরে এগিয়ে যাও, জল কামান বা ব্যারিকেড আছে কিনা কা বিবেচ্য নয়। তুমি নির্ভিক, ভয় পেয় না। দৃড় থাকো।' তারই সঙ্গে দিল্লির উপকণ্ঠে চলা কৃষক আন্দোলনের বেশ কয়েকটি মূহুর্তের ছবিও সোশ্যাল মিডিয়ায় পোস্ট করেন রাহুল গান্ধী। 

শনিবারই তিনি বলেছিলেন, নতুন কৃষি আইনের বিরুদ্ধে প্রতিবাদ করেতে হবে। সেখানেও তিনি কৃষক আন্দোলনের একটি ভিডিও পোস্ট করেছিলেন। সেখানেও বলেছিলেন সরকারকে কৃষকদের কথা শুনতে হবে। কৃষক আন্দোলনের প্রতি সমর্থন জানিয়ে রাহুল গান্ধী রাহুল গান্ধী দিন কয়েক আগেই রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছিলেন। তিনি জানিয়েছিলেন নতুন কৃষি আইনের বিরুদ্ধে ২ কোটি কৃষক স্বাক্ষর করেছেন। সেইসমস্ত কৃষকরা চাইছেন অবিলম্বে কৃষি আইন প্রত্যাহার করে নিক সরকার।