Asianet News BanglaAsianet News Bangla

Rajasthan CM: শিক্ষকদের সভায় ঘুষ নিয়ে প্রশ্ন, মুখ লাল হল অশোক গেহলটের

জয়পুরের শিক্ষকদের সম্মান প্রদান অনুষ্ঠানে অশোক গেহলট প্রথমে রাজ্যের শিক্ষকদের বদলির বিষয় নিয়ে কথা বলেছিলেন। তিনি বলেছিলেন শিক্ষকদের প্রথমে বিধায়কদের কাছে যেতে হয়

Rajasthan CM Ashok Gehlot got into trouble over bribery issue at a function to honor teachers bsm
Author
kol, First Published Nov 16, 2021, 6:12 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

একে তো শচীন পাইলটের চাপ বাড়ছে, তারওপর নতুন করে নিজেই বিতর্কে পড়লেন রাজস্থানের  মুখ্যমন্ত্রী তথা বর্ষিয়ান কংগ্রেস নেতা অশোক গেহলট (Rajasthan CM Ashok Gehlot)। রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলট মঙ্গলবার শিক্ষকদের (Teacher) একটি অনুষ্ঠানে এক প্রশ্ন করেই বিপাকে পড়ে যান। রীতিমত লাল হয়ে যায় তাঁর মুখ।  কী বলেছিলেন তিনি? শিক্ষকদের সম্মান প্রদান অনুষ্ঠানে রাজস্থানের মুখ্যমন্ত্রীর প্রশ্ন ছিল, ' বদলি বা পোস্টিং-এর জন্য কি শিক্ষকদের অর্থ (ঘুষ) দিতে হয়? ' এই প্রশ্নের উত্তরে জয়পুরের সভায় উপস্থিত সকল শিক্ষকই একবাক্যে উত্তর দিয়েছিলেন হ্যাঁ। অর্থাৎ তাঁদের ঘুষ দিতে হয়। 

জয়পুরের শিক্ষকদের সম্মান প্রদান অনুষ্ঠানে অশোক গেহলট প্রথমে রাজ্যের শিক্ষকদের বদলির বিষয় নিয়ে কথা বলেছিলেন। তিনি বলেছিলেন শিক্ষকদের প্রথমে বিধায়কদের কাছে যেতে হয়। তারপরই সংশ্লিষ্ট বিধয়কই মন্ত্রীর সঙ্গে কথা বলে বিষয় নিয়ে চূড়ান্ত সিদ্ধান্ত নেন। এরপরই তিনি জানতে চান এই কাজের জন্য তাদের টাকা দিতে হয় কিনা। এই প্রশ্নের উত্তরে সভায় উপস্থিত সকলেই হ্যাঁ বলেছিল। যার অর্থ তাদের পোস্টিং বা বদলির জন্য ঘুষ দিতে হয়। 

Communist Wedding: সাত পাকে বাঁধা পড়লেন এঙ্গেল, সাক্ষী থাকলেন লেনিন, মার্কস আর হো-চি-মিন

Jammu Kashmir: নিহত ২ ব্যবসায়ী কি জঙ্গি সমর্থক, প্রশ্নের মুখে শ্রীনগরের জঙ্গি বিরোধী অভিযান

Tripura TMC: 'আগরতলার জন্য নবরত্ন', ভোটের ৯ দিন আগে ইস্তেহার প্রকাশ তৃণমূলের

মুখ্যমন্ত্রী অবশ্য এর পর আর কোনও উত্তর দিতে পারেননি। পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করেছিলেন তিনি। কিন্তু অনুষ্ঠান মঞ্চেই ধরা পড়ে যায় তাঁর অস্বস্তি। কিন্তু তিনি তারপরেও বলেছিলেন, এটি খুবই আশ্চার্যজনক যে আপনাকে বদলির জন্য অর্থ প্রদান করতে হবে। তবে এই বিষয় নিয়ে খতিয়ে দেখা আর নীতি পরিবর্তনের বিষয় নিয়ে আলোচনা করা হবে বলেও আশ্বাস দিয়েছেন তিনি। 

মজার বিষয় হল এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন রাজ্যের শিক্ষা মন্ত্রী।  গোবিন্দ দোতাসরা। মন্ত্রীর সামনেই তিনি রাজ্যের শিক্ষকদের সুবিধে অসুবিধে নিয়ে প্রশ্ন করেন। যদিও শিক্ষামন্ত্রীও বিষয়টি ধামাচাপা দেওয়ার কাজে হাত লাগান কিন্তু অশোক গেহলট বিষয়টি নিয়ে পরে আলোচনা করবেন বলেও জানিয়েছেন। 
 

Follow Us:
Download App:
  • android
  • ios