দুই পক্ষের সওয়াল জবাব শেষ। আগামী শুক্রবার অর্থাৎ ২৪ জুলাই কংগ্রেস বনাম শচীন পাইলটের মামলার রায় ঘোষণা করবে রাজস্থান আদালত। আর শুক্রবার পর্যন্ত রাজস্থানের বিদ্রোহী কংগ্রেস নেতা শচীন পাইলট ও তাঁর অনুগামী ১৮ বিধায়কের বিরুদ্ধে কোনও ব্যবস্থা নেওয়া হবে না বলেও নির্দেশ দিয়েছে আদালত। 

রাজস্থানের স্পিকার সিপি যোশী ১৯ জন বিধায়ককে দলবিরোধী কার্যকলাপের জন্য নোটিশ পাঠিয়েছিলেন। সেই নোটিশের  বিরুদ্ধে প্রতিবাদ জানিয়েও আদালতের দ্বারস্থ হয়েছে শচীন পাইলট শিবির।পরপর দুদিন সেই মামলারই শুনানি হয়। এদিন আদালতের পক্ষ থেকে জানিয়ে দেওয়া হয়েছে শুক্রবার রায় ঘোষণার আগে পর্যন্ত স্পিকার পাইলটদের বিরুদ্ধে কোনও পদক্ষেপ করতে পারবে না। রাজস্থান হাইকোর্টের আগের রায়ে বলা হয়েছিল যে শচীন পাইলটের বিরুদ্ধে এই মঙ্গলবার বিকেল সাড়ে পাঁচটা পর্যন্ত কোনও পদক্ষেপ গ্রহণ করতে পারবেন না স্পিকার। এদিন পাইলটদের স্বস্তির মেয়াদ আরও বাড়িয়ে দিয়েছে আদালত। 


অন্যদিকে চলতি রাজস্থানের রাজনৈতিক সংকটের মধ্যেই এদিন তৃতীয় বারের জন্য বিধায়কদের বৈঠক ডাকা হয়েছিল। আর সেই বৈঠক অনুষ্ঠিত হয় বিলাশ বহুল এক হোটেলে। যাখানে গত সপ্তাহ থেকেই রয়েছে অশোক গেহলট ঘনিষ্ঠ বিধায়করা। সূত্রের খবর আগামী রণকৌশল নিয়েই আলোচনা হয়েছে এদিনের বৈঠকে। 

রাজস্থানের রাজনৈতিক সংকট নিয়ে নীরতা ভাঙলেন রাহুল, তাতেই সুর মিলিয়ে আক্রমণ বিজেপির ...

৩৫ কোটি দিয়ে বিধায়ক কেনার অভিযোগে মুখ খুললেন শচীন, ভগ্নিপতির পাশে দাঁড়ালেন কাশ্মীরের নেতা ...

২০০ আসনের রাজস্থান বিধানসভায় পাইলটদের যদি বরখাস্ত করা হয় তাহলেও একশো এক জন বিধায়কের সমর্থন পাবেন অশোক গেহলট। তেমনই দাবি করছে কংগ্রেস। এই পরিস্থিতিতে দাঁড়িয়ে আরও একবার সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে পারেন মুখ্যমন্ত্রী। সংখ্যা গরিষ্ঠতা প্রামাণের পাশাপাশি শচীন পাইলট ও তাঁর ১৮ অনুগামীর অবস্থাও বিচার করে দেখা যাবে। 

এন-৯৫ মাস্কে রয়েছে করোনা সংক্রমণের ঝুঁকি, ব্যবহার না করার পরামর্শ স্বাস্থ্য মন্ত্রকের ...