গত তিনদিন ধরে ভয়াবহ হিংসা ছড়িয়ে পড়েছে উত্তর পূর্ব দিল্লি-তে। তার ভয়াবহতায় গোটা দেশ শঙ্কিত। সকলেই চাইছেন যেভাবেই হোক এই হানাহানি যাতে বন্ধ হয়। এর মধ্যে বৃহস্পতিবার 'দাঙ্গা জীবনের অঙ্গ', বলে বিতর্ক বাধালেন হরিয়ানার মন্ত্রী রণজিৎ চৌটালা। রানিয়া আসনের নির্দল বিধায়ক তথা মনোহরলাল খট্টর মন্ত্রিসভায় বিদ্যুৎমন্ত্রী আরও বলেন দাঙ্গা তো হয়েই থাকে। প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধী হত্যার পরেও পুরো দিল্লি জ্বলেছিল।

আরও পড়ুন - '৫০০ জন মিলে ছিনিয়ে নিয়ে গেল', থামছে না আইবি অফিসার অঙ্কিত-এর মায়ের কান্না

এদিন সংবাদ সংস্থা এএনআই-কে দেওয়া এক সাক্ষাতকারে তিনি বলেন, 'দাঙ্গা তো হয়েই থাকে। এর আগেও হয়েছে, এমন নয় (যে এই প্রথম হচ্ছে)। যখন ইন্দিরা গান্ধীকে হত্যা করা হয়েছিল, তখনও পুরো দিল্লী জ্বলছিল। এটা তো জীবনের অংশ, হয়েই থাকে'। চৌটালা আরও বলেন এটা দিল্লি সম্পর্কিত বিষয় এবং বিচারাধীন। তাই এই বিষয়ে এর বেশি তিনি মন্তব্য করতে চান না।

আরও পড়ুন - দিল্লি হিংসা-র বলি, একনজরে দেখে নিন মৃত ৩৪ জনের নাম-পরিচয়

বৃহস্পতিবার পর্যন্ত উত্তর-পূর্ব দিল্লিতে সিএএ সমর্থক ও বিরোধীদের সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৪। বুধবার রাতে এই সংখ্যাটা ছিল ২৭। এদিন জিটিবি হাসপাতালে আরও পাঁচজন এবং এলএনজেপি হাসপাতালে আরও একজনের মৃত্যু হয়েছে। এছাড়া জগপ্রবেশ চন্দ্র হাসপাতালে আরও একজনের প্রাণহানির খবর পাওয়া গিয়েছে। আর আহতের সংখ্যাটা ২০০ ছাড়িয়েছে।

আরও পড়ুন - হোয়াটসঅ্যাপেই হয়েছিল দিল্লি হিংসা-র ছক, ফুটেজ ধরে ধরে চলছে 'বহিরাগত'দের খোঁজ