স্টেট ব্যাংক অফ ইন্ডিয়াকে নিয়ে অনেক কৌতুক রয়েছে।  কিন্তু সেগুলো কৌতুকের পর্যায়েই থেকে যায়। সম্প্রতি যা ঘটনা প্রকাশ্যে এল, তাতে সেই কৌতুকগুলো এবার বাস্তবে পরিণত হল।  সিবিআইয়েক গ্রাহক হুকুম সিং হঠাৎ করে করে খেয়াল করেন, তাঁর অ্যাকাউন্ট  প্রতিমাসে বড় অঙ্কের টাকা আসছে।  প্রথমে তিনি অবাক হয়ে যান।  তাঁর অ্যাকাউন্টে এত টাকা কী করে আসছে। এরপর হুকুম সিং ভাবেন, নির্বাচনী প্রচারে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী যে কালো টাকা দেশে ফিরিয়ে আনার প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই প্রতিশ্রুতি পূরণ করেছে।  মোদী সরকার অ্যাকাউন্টে টাকা পাঠাচ্ছে। 

তবে যা ভাবা হয়, তা কী সব সময় ঠিক হয়। বিপত্তি ঘটেছে অন্য জায়গায়।  আলমপুরের স্টেট ব্যাংক অফ ইন্ডিয়ার  ম্যানেজার রাজেশ শঙ্কর একই অ্যাকাউন্ট নম্বর দুই জনকে ভুল করে দিয়েছেন।  দুই ব্যক্তির নামও এক। একজন রুরাই গ্রামের হুকুম সিং। অন্য জন রনি গ্রামের হুকুম সিং। তাঁদের নাম একরকম হলেও দেখতে একদম ভিন্ন। 

রুরাই গ্রামের হুকুম সিং টাকা সঞ্চয় করার জন্য এসবিআইয়ের এই অ্যাকাউন্টটি খুলেছিলেন। কিন্তু রনি গ্রামের হুকুম সিং প্রতি মাসে মোটা অংকের টাকা ব্যাংকে তার অ্যাকাউন্টে পড়তে দেখেন। রনি গ্রামের হুকুম সিং ছয় মাসে প্রায় ৮৯,০০০ হাজার টাকা ব্যাংক থেকে তোলেন বলে জানা গিয়েছে।  রুরাই গ্রামের হুকুম সিং একবার ব্যাংক থেকে টাকা তুলতে এসে দেখেন, ব্যাংকে টাকা নেই। যেখানে তাঁর এক লক্ষ ৪০ হাজার টাকা থাকার কথা ছিল। এরপর তিনি ব্যাংকে অভিযোগ জানান। তারপরেই সম্পূর্ণ বিষয় সামনে আসে। তবে এই সমস্যা কীভাবে সমাধান করা হয়েছে, সেই বিষয়ে কিছু জানা যায়নি।