মার্কিন অনলাইন স্ট্রিমিং পরিষেবা সংস্থা 'নেটফ্লিক্স'-এর বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের করলেন শিবসেনার আইটি সেলের সদস্য রমেশ সোলাঙ্কি। তাঁর অভিযোগ, নেটফ্লিক্সের বিভিন্ন শো-এর মাধ্যমে 'হিন্দুদের ও  ভারতকে অপমান করা হচ্ছে'। এই নিয়ে তিনি মুম্বই-এর এটি মার্গ থানায় অভিযোগ দায়ের করেছেন।

শিবসেনা সদস্য রমেশ সোলাঙ্কির অভিযোগে নাম রয়েছে 'সেক্রেড গেমস', 'লায়লা', 'ঘুল', হাসান মিনহাজের স্যান্ড-আপ কমেডি শো-এর মতো নেটফ্লিক্স ইন্ডিয়ার কয়েকটি জনপ্রিয় শো। তাঁর অভিযোগ এই স্ট্রিমিং পরিষেবার প্রায় সবকটি শো-এর মাধ্যমেই গোটা বিশ্বেই হিন্দুদের সম্পর্কে  আতঙ্ক ছড়ানো হচ্ছে। দেশের বদনাম করা হচ্ছে।

আরো পড়ুন - জনসংখ্যা নিয়ন্ত্রণের গুরুত্বই বোঝে না মুসলিম সম্প্রদায়ের একটি অংশ, মন্তব্য শিবসেনা'র

আরো পড়ুন - মুরগির মাংস এবং ডিম নিরামিষ, সাংসদের যুক্তিতে হেসে খুন নেট দুনিয়া

আরো পড়ুন - সেক্রেড গেমস ২-তে শিখদের অপমান করা হয়েছে! মন্তব্য দিল্লির বিধায়কের

আরো পড়ুন - ওয়েব সিরিজ দেখে আত্নহত্যা-প্রবণ হচ্ছে ছেলেমেয়েরা! বাদ পড়ল রক্তাক্ত দৃশ্য

এর জন্য ওই সংস্থার বিরুদ্ধে কর্তৃপক্ষকে ব্যবস্থা নেওযার জন্য আর্জি জানিয়েছেন তিনি। ভারতের বাইরে অন্য সব দেশে হিন্দুরাই সংখ্যালঘু। যেভাবে এই শো-গুলিতে হিন্দুদের দেখানো হচ্ছে তাতে সেই সব দেশে বসবাসকারী সংখ্যালঘু হিন্দুদের বিপদ বাড়তে পারে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন তিনি। 'হিন্দু আবেগকে আঘাত' করার অপরাধে তিনি 'দরকারি আইনি ব্যবস্থা' নেওয়ার অনুরোধ করেছেন। প্রয়োজনে নেটফ্লিক্স-এর লাইসেন্সও বাতিল করার দাবি জানিয়েছেন রমেশ সোলাঙ্কি। শিবসেনার পক্ষ থেকে এই অভিযোগনামার একটি করে প্রতিলিপি মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী দেবেন্দ্র ফড়নবিশ ও মুম্বই-এর পুলিশ কমিশনারের কাছেও পাঠানো হয়েছে।