Asianet News Bangla

কেন জল জমে রাস্তায়, মুম্বইয়ে ঠিকাদারের মাথায় জঞ্জাল ঢেলে 'শাস্তি' বিধায়কের

  • কয়েকদিনের ভারী বৃষ্টিতে জলমগ্ন মুম্বইয়ের একাধিক এলাকা
  • রাস্তায় জল জমে থাকায় ঠিকাদারের উপর রেগে গেলেন বিধায়ক
  • রাস্তায় নোংরা জলের উপর ঠিকাদারকে বসিয়ে 'শাস্তি'
  • ঠিকাদারের মাথায় ঢালা হল জঞ্জাল
Shiv Sena MLA Dilip Lande forces a contractor to sit in a pile of garbage in mumbai bmm
Author
Kolkata, First Published Jun 13, 2021, 6:37 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

হালকা বৃষ্টিতেও জল জমে যায় মুম্বইয়ের রাস্তায়। আর ভারী বৃষ্টি হলে তো কোনও কথাই নেই। জলমগ্ন হয়ে যায় রাস্তা। আর সেই জল পেরিয়ে অফিস, দোকানপাঠ, স্কুল সবই করতে হয় বাসিন্দাদের। বাণিজ্যনগরীর এই চিত্রটা প্রায় সবারই জানা। কিছুটা হলেও বিষয়টিকে মেনেও নিয়েছেন অনেকেই। তবে এই ঘটনা মানতে পারেননি মুম্বইয়ের কান্দিভালির শিবসেনা বিধায়ক দিলীপ লান্ডে। আর তাই রাস্তায় জল জমে থাকায় ঠিকাদারকে রাস্তার উপর বসিয়ে তাঁর গায়ে ময়লা ঢেলে 'শাস্তি' দিলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে এই ভিডিয়ো। 

ভিডিয়োতে দেখা গিয়েছে, রাস্তার ধারে লোকজনকে নিয়ে দাঁড়িয়ে রয়েছেন বিধায়ক। আর তাঁর সামনে দুই কর্মী নোংরা পরিষ্কার করার চেষ্টা করছেন। খোলা রয়েছে ম্যানহোল। সেখান দিয়ে হুড়মুড়িয়ে বেরিয়ে যাচ্ছে রাস্তায় জমা জল। এরপর হঠাৎই এক ব্যক্তিকে শার্ট প্যান্ট পরে নোংরা পড়ে থাকা জায়গার দিকে হেঁটে যেতে দেখা যায়। সেখানে গিয়ে জলের উপরই উবু হয়ে বসে পড়েন তিনি। 
 
জানা যায়, ওই ব্যক্তি আদতে ঠিকাদার। ওই রাস্তা পরিষ্কারের দায়িত্ব ছিল তাঁর কাঁধেই। কেন রাস্তায় জল জমেছে, কেনই বা ড্রেনের নোংরা ঠিক মতো পরিষ্কার করা হয়নি ওই ব্যক্তির থেকে সেই কৈফিয়ৎ চান বিধায়ক। তারপর শাস্তি হিসেবে তাঁকে ওই নোংরা জলের মধ্যে ঠেলে ফেলে দেন বিধায়কের এক সঙ্গী। এরপর বিধায়কের নির্দেশের ঠিকাদারের গায়ে ময়লা ফেলা হয়। অভিযোগ, ঠিকাদারের দায়িত্ব ছিল জঞ্জাল পরিষ্কার করা। ঠিকাদার নিজের কাজ না করাতেই এই রাস্তায় জল জমে রয়েছে।

 

 

কিন্তু, কেন এভাবে ঠিকাদারকে শাস্তি দিলেন বিধায়ক। এর উত্তরে লান্ডে বলেন, "প্রায় ১৫দিন ধরে ঠিকাদারকে ফোন করছি। বলছি যে রাস্তা পরিষ্কার করান। কিন্তু, তিনি তা করেননি। এরপর শিবসেনার কর্মীরা নোংরা পরিষ্কারের কাজে হাত লাগান। যখন তিনি একথা জানতে পারেন তখন সোজা ওই এলাকায় এসে পৌঁছান। আমি তাঁকে বলেছি এই রাস্তা পরিষ্কার রাখার দায়িত্ব তাঁর। তাই তাঁর এই কাজ করা উচিত।"

গত তিনদিন ধরে ভারী বৃষ্টি হচ্ছে মুম্বইয়ের বিভিন্ন জায়গায়। এর ফলে জলমগ্ন শহরের একাধিক এলাকা। মঙ্গলবার পর্যন্ত সেখানেতে ভারী বৃষ্টি হবে বলে মৌসম ভবনের তরফে জানানো হয়েছে। 

Follow Us:
Download App:
  • android
  • ios