ফিক্সড ডিপোজিটে ফের সুদের হার কনমালো স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া। এর ফলে ক্ষতির মুখে পড়ল এক বিরাট অংশের স্থায়ী আমানতকারীরা। প্রসঙ্গত এই নিয়ে এক বছরের মধ্যে পাঁচবার সুদ কমাল স্টেট ব্যাঙ্ক। তবে এর পাশাপাশি গৃহঋণেও সুদের হার কমাল স্টেট ব্যাঙ্ক। 

প্রসঙ্গত, প্রবীণ নাগরিকদের জন্যও এই সুদের হার কমানো হয়েছে বলে জানা গিয়েছে। স্টেট ব্যাঙ্কের তরফে একটি বিজ্ঞপ্তি জারি করে বলা হয়েছে, ফিক্সড ডিপোজিটে পরিবর্তীত সুদের হার আগামী ১০ সেপ্টেম্বর থেকে কার্যকর হবে। 

এক ঝলকে দেখে নিন ফিক্সড ডিপোজিটে সুদের হার কী ছিল আর কী হল, ১৮০ থেকে ২১০ দিনের মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ছিল ৬.০০ শতাংশ, যা কমে গিয়ে হল ৫.৮০ শতাংশ। ২১১ দিন থেকে ১ বছরের কম মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ছিল ৬.০০ শতাংশ, যা কমে গিয়ে হল ৫.৮০ শতাংশ। ১ বছর থেকে ২ বছরের কম মেয়াদের ফিক্সড ডিপোজিটে সুদের হার ছিল ৬.৭০ শতাংশ যা কমে গিয়ে হল ৬.৫০। ২ বছর থেকে ৩ বছরের কম মেয়াদের  ফিক্সড ডিপোজিটে সুদের হার ছিল ৬.৫০, যা কমে গিয়ে হল ৬.২৫ শতাংশ। 

সোপিয়ান দিয়ে অনুপ্রবেশের চেষ্টা, উপত্যকায় সেনাবাহিনীর ওপর হামলার ছক লস্কর জঙ্গির

চন্দ্রপৃষ্ঠে বাধা,তাই বিক্রমের সঙ্গে সংযোগ স্থাপন করা যাচ্ছে না,জানালেন চন্দ্রযান-১-এর ডিরেক্টর

চন্দ্র অভিযানে 'কলঙ্ক', এনআরসি তালিকায় নাম নেই চন্দ্রযান-২-এর বিজ্ঞানীর

শুধু চন্দ্রযান-২ নয়, গত ছয় দশকে ৬০ শতাংশ চন্দ্রাভিযান সাফল্য পেয়েছে, জানাল নাসা

তবে, ৭ থেকে ৪৫ দিন এবং ৪৬ থেকে ১৭৯ দিনের ফিক্সড ডিপোডিটে আগে যা সুদের হার ছিল অর্থাৎ ৪.৫০ এবং ৫.৫০ শতাংশ- এখনও তাই রয়েছে। আবার দীর্ঘমেয়াদী অর্থাৎ ৩ বছর থেকে ৫বছরের কম এবং ৫ বছর থেকে ১০ বছর পর্যন্ত ফিক্সড ডিপোজিটে সুদের হার একই রয়েছে, অর্থাৎ ৬.২৫ শতাংশ। অর্থাৎ স্থায়ী আমানতে ২০ থেকে ২৫ বেসিস পয়েন্ট কমিয়েছে স্টেস ব্যাঙ্ক অব ইন্ডিয়া।