জম্মু ও কাশ্মীর পরিদর্শনে যেতে পারবেন বর্ষীয়ান কংগ্রেস নেতা তথা জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী গুলাম নবি আজাদ। সোমবার এই ছাড়পত্রই প্রদান করল সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হয়েছে যে, বর্ষীয়ান এই কংগ্রেস নেতা তাঁর নিজের রাজ্যে তাঁর পরিবারের সঙ্গে দেখা করারও অনুমতি পেয়েছেন। 

প্রসঙ্গত গুলাম নবি আজাদ সুপ্রিম কোর্টের কাছে আবেদন করেছিলেন যে, তাঁকে যেন কাশ্মীরে প্রবেশাধিকার দেওয়া হয়, কারণ তিনি সেখারকার পরিস্থিতি খতিয়ে দেখতে চান। সেই প্রেক্ষিতেই এদিন তাঁর কাশ্মীর যাওয়ার অনুমতির বিষয়ে সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ জানান, গুলাম নবি কাশ্মীরে যেতে পারবেন, কিন্তু তাঁকে নিশ্চিত করতে হবে যে, তিনি কোনও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নিতে পারবেন না, কোনও রকম জনসভাতেও অংশ নিতে পারবেন না। এদিন তাঁর আবেদনের সপক্ষে এমনটাই মন্তব্য করেন, সুপ্রিম কোর্টের প্রধান বিচারপতি রঞ্জন গগৈ এবং বিচারপতি এস এ বোবদে। 

পাকিস্তানে সংখ্যালঘু হিন্দু স্কুল শিক্ষকের ওপর হামলা,মন্দির তছনছ করে প্রতিবাদ বিক্ষোভ সিন্ধ প্রদেশে

উড়ানের পরই ইঞ্জিনে আগুন, বড়সড় বিপত্তির হাত থেকে রক্ষা পেল পাক বিমানের ২০০ যাত্রী

যুদ্ধবিরতি লঙ্ঘনের জের, সাদা পতাকা দেখিয়ে উদ্ধার করা হল নিহত দুই পাকিস্তানি সেনাকে

'হাউডি মোদী' অনুষ্ঠানে উপস্থিত থাকবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, জানাল হোয়াইট হাউস

প্রসঙ্গত, কেন্দ্রের তরফে জম্মু ও কাশ্মীরের বিশেষ মর্যাদা প্রদানকারী ৩৭০ ধারা বাতিল করার সিদ্ধান্ত ঘোষণা করার পরই জম্মু ও কাশ্মীরের উদ্দেশে রওনা দিয়েছিলেন কংগ্রেসের এই বর্ষীয়ান নেতা। কিন্তু কর্তৃপক্ষের তরফ থেকে তাঁকে বিমানবন্দর থেকেই ফেরত পাঠিয়ে দেওয়া হয়। তবে এবার সুপ্রিম কোর্টের তরফে সাফ জানিয়ে দেওয়া হয় যে, উপত্যকার পরিস্থিতি খতিয়ে দেখে গ্রাউন্ড রিপোর্ট সুপ্রিম কোর্টে তাঁকে জমা দিতে হবে।