Asianet News BanglaAsianet News Bangla

Terrorist Attack: জঙ্গি হামলায় রক্তাক্ত ভূস্বর্গ, বিহারের ২ শ্রমিককে গুলি করে হত্যা

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদনে বলা হয়েছে হামলার ঘটনায় মৃত্যু হয়েছে বিহার থেকে রুজি রুটির সন্ধানে জম্মু ও কাশ্মীরে আসা দুই শ্রমিকের। 

Terror attack 2 non locals shot death by militants in kulgran Jammu Kashmir bsm
Author
Kolkata, First Published Oct 17, 2021, 9:30 PM IST
  • Facebook
  • Twitter
  • Whatsapp

জঙ্গিহানা (Terrorist Attack) অব্যাহত জম্মু ও কাশ্মীরে(Jammu And Kashmir)। গত ৪৮ ঘণ্টায় এই নিয়ে চার জন অ-কাশ্মীরিকে (Non Kashmiri) হত্যা করল জঙ্গিরা। রবিবার জম্মু ও কাশ্মীরের কুলগ্রামে (Kulgran) জঙ্গিরা শ্রমিকদের লক্ষ্য করে গুলি চালায়। এই ঘটনায় বিহারের (Bihar) দুই শ্রমিক (Labour) নিহত হয়েছে। আহত হয়েছে আরও এক শ্রমিক। গত দুই দিনে এটাই ছিল তিন নম্বর জঙ্গা হামলার ঘটনা। জম্মু ও কাশ্মীর পুলিশের পক্ষ থেকে বলা হয়েছে, সম্প্রতি জঙ্গিদের হামলার মূল লক্ষ্য হল এই কেন্দ্র শাসিত অঞ্চলে কাজ করতে আসা ভিন রাজ্যের শ্রমিকরা। কুলগ্রামে হামলার পরই গোটা এলাকা ঘিরে ফেলেছে  ভারতীয় নিরাপত্তা বাহিনী। 

সংবাদ সংস্থা এএনআই-এর প্রতিবেদনে বলা হয়েছে হামলার ঘটনায় মৃত্যু হয়েছে বিহার থেকে রুজি রুটির সন্ধানে জম্মু ও কাশ্মীরে আসা দুই শ্রমিকের। নিহতরা হলেন রাজারাসি দেব ও যোগিন্দর রাসি দেব। চুনচু রসি দেব এই হামলার ঘটনা আহত হয়েছে। জম্মু ও কাশ্মীর পুলিশ সূত্রের খবর গত কয়েক দিন ধরে কাশ্মীরে জঙ্গিদের মূল লক্ষ্য ছিল কাশ্মীরের বাসিন্দা, মূলত অমুসলিরা। কিন্তু শনিবার ও রবিবার জঙ্গিরা নিশানা করেছে ভিন রাজ্য থেকে আশা শ্রমিকদের।অন্যদিকে নিহতদের পরিবারকে ২ লক্ষ টাকা করে ক্ষতিপুরণ দেওয়ার কথা ঘোষণা করেছেন বিহারের মুখ্যমন্ত্রী নীতিশ কুমার। 

গতকাল জম্মু ও কাশ্মীরে পরপর দুটি জঙ্গি হামলার ঘটনা ঘটেছিল। সেই হামলায় নিহত হয়েছিল বিহার থেকে শ্রীনগরে যাওয়া এক হকার। অন্য একটি ঘটনায় জঙ্গিদের টার্গেট ছিল উত্তর প্রদেশের এক ছুতোর মিস্ত্রি। দুজনকেই গুলি করে হত্যা করা হয়েছিল। পরপর এজাতয়ী ঘটনা ভিন রাজ্য থেকে কাজের খোঁজে কাশ্মীরে যাওয়া লোকেদের মধ্যে আতঙ্ক বাড়বে বলেও আশঙ্কা করা হচ্ছে। সাধারণ নাগরিকদের ওপর হামলার ঘটনায় এপর্যন্ত জম্মু ও কাশ্মীরে নিহত হয়েছে ১১ জনয যার মধ্যে পাঁচ জনই ভিন রাজ্যের শ্রমিক। এটা স্পষ্ট বার্তা দিচ্ছে য়ে জঙ্গিরা কাশ্মীর থেকে ভিন রাজ্যের লোকেদের তাড়িয়ে দিতে চাইছে। 

Good News: করোনায় প্রথম মৃত্যুহীন মুম্বই, সোশ্যাল মিডিয়ায় বার্তা আদিত্য ঠাকরের

Madan Mitra: 'মাঠে হাত দিলে কবজি কেটে নেব', হুমকি তৃণমূল বিধায়ক মদন মিত্রের

Taliban: বিষয় তালিবান অধিকৃত আফগানিস্তান, আলোচনার জন্য পাকিস্তানকে ডাকল ভারত

অন্য়দিকে জম্মু ও কাশ্মীরে সন্ত্রাসবাদীদের দমন করতে পরপর অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনা। শনিবার জম্মু ও কাশ্মীর পুলিশের তরফ থেকে জানান হয়েছিল, এপর্যন্ত সেনা অভিযানে ১৩ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে। ভারতীয় নিরাপত্তা বাহিনীর কয়েকজন জওয়ানও শহিদ হয়েছে। 

Terror attack 2 non locals shot death by militants in kulgran Jammu Kashmir bsm

Follow Us:
Download App:
  • android
  • ios