গত কয়েকদিন ধরে জম্মু-কাশ্মীরে একের পর এক জঙ্গি দমন অভিযান চালিয়ে যাচ্ছে ভারতীয় সেনা। তাতেও সাফল্য মিলছে লাগাতার। সেই ধারা বজায় থাকল মঙ্গলবারও। এদিন সাতসকালে সোপিয়ান এলাকায় বাহিনীর হাতে নিকেশ হল ৩ জঙ্গি।

 

কাশ্মীর পুলিশ জানায়, মঙ্গলবার সকাল সাড়ে ছটা নাগাদ সোপিয়ানের তুর্কওয়ানগাম এলাকায় এনকাউন্টার চালায়। যাতে ৩ জেহাদির মৃত্যু হয়েছে। যদিও জঙ্গিদের পরিচয় এখনও জানা যায়নি। এলাকায় আরও জঙ্গির খোঁজে অভিযান এখনও চালান হচ্ছে বলে দাবি করা হয়েছে।

 

 

এদিকে ঘটনাস্থল থেকে একটি ইনসান ও ২টি একে-৪৭ রাইফেলও উদ্ধার করেছে যৌথ বাহিনী। সেনার রাষ্ট্রীয় রিলিফ ক্যাম্পের থেকে ৪০০ থেকে ৫০০ কিলোমিটার দূরে এই অস্ত্র উদ্ধার হয়।

আরও পড়ুন: নতুন করে কোনও লকডাউন হচ্ছে না দিল্লিতে, শাহের সবর্দল বৈঠকের পর জল্পনা উড়িয়ে ট্যুইট কেজরির

গত ১০ দিনে সোপিয়ান এলাকায় এই নিয়ে চতুর্থবার এনকাউন্টার চালান হল। দক্ষিণ কাশ্মীরের এই জেলায় এই কয়েকদিনে কমপক্ষে ১৯ জন জঙ্গিকে নিকেশ করা হয়েছে বলে কাশ্মীর পুলিশ জানিয়েছে। সোমবার জম্মু-কাষ্মীর পুলিশের ডিরেক্টর জেনারেল দিলবাগ সিং দাবি করেন, গত ১৭ দিনে উপত্যকায় নিরাপত্তা বাহিনীর হাতে কমপক্ষে ২৭ জন সন্ত্রসবাদী নিহত হয়েছে। নিহতরা লস্কর-ই-তৈবা, জউশ-ই-মহম্মদ ও হিজব-উল-মুজাহিদিনের সদস্য বলে জানান হয়েছে। 

আরও পড়ুন: করোনা ফিরিয়ে নিয়ে এল প্রাচীন প্রথা, পুরীর রথ এবার টানতে চলেছে গজরাজ

এরমধ্যেই সংঘর্ষ বিরতি অব্যাবত রেখেছে পাকিস্তান। মঙ্গলবার সকালেও কাশ্মীরের তামধর এলাকায় সীমান্তের ওপার থেকে গোলাগুলির খবর পাওয়া গিয়েছে। তবে এর পাল্টা জবাব দিয়েছে ভারতীয় সেনাও।